নৌকার কাছে উড়ে গেলেন হিরো আলম, হারালেন জামানতও

আশরাফুল আলম ওরফে হিরো আলম
আশরাফুল আলম ওরফে হিরো আলম  © সংগৃহীত

নির্বাচনে বিশাল ব্যবধানে হেরে গেছেন ব্যাপক আলোচিত প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের ডাব প্রতীকে মাত্র দুই হাজার ১৭৫ ভোট পেয়েছেন তিনি। জামানত রক্ষার জন্য তার প্রয়োজন ছিল ১২ হাজার ৭৬ ভোটের।

তবে এর আগে শুক্রবার (৭ জানুয়ারি) ‌সন্ধ্যা সা‌ড়ে ৬টায় নিজের অ‌ফিসিয়াল ফেসবুক পে‌জে এক স্ট্যাটাসে বি‌ভিন্ন অ‌নিয়‌মের অ‌ভি‌যোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি। নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী, কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে মোট বৈধ কাস্টিং ভোটের ৮ শতাংশ থেকে একটি ভোট বেশি পেতে হবে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, এ আসনে নৌকা প্রতীকের রেজাউল করিম তানসেন ৪২ হাজার ৭৫৭ ভোট পেয়ে স্থানীয়ভাবে ঘোষিত ফলাফলে নির্বাচিত হয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মোল্লা পেয়েছেন ৪০ হাজার ৬১৮ ভোট।

বগুড়া ৪-আসনে নৌকার প্রার্থীসহ ছয়জন ভোটের মাঠে লড়ছেন। এ আসনের ১১৪টি কেন্দ্রে এবার তিন লাখ ৪৪ হাজার ৫১৪ জন ভোটার রয়েছেন।

উল্লেখ্য, গত বছর বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন হিরো আলম। তবে দুটি আসনেই পরাজয় হয় তার। পরবর্তীসময়ে গত ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচনেও অংশ নিয়েও পরাজিত হন তিনি। হারান জামানতও। এর আগে ২০১৮ সালের জাতীয় নির্বাচনেও বগুড়া-৪ আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন হিরো আলম। যদিও পরে 'অনিয়মের' অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি।

আজ সকাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয় এবং চলে বিকেল ৪টা পর্যন্ত। এবার বিএনপিসহ বেশকিছু রাজনৈতিক দল নির্বাচন বর্জন করেছে। তারপরও ২৮টি রাজনৈতিক দলের ১,৫৩৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে ছিলেন ৪৩৬ জন।


সর্বশেষ সংবাদ