তৃতীয় লিঙ্গের রানীকে বড় ব্যবধানে হারালেন জি এম কাদের

রংপুর-৩ (সদর ও সিটি করপোরেশন) আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয়েছে। আজ রবিবার রাত সাড়ে ৮টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তাঁকে জয়ী ঘোষণা করা হয়। 

জি এম কাদের লাঙ্গল প্রতীকে ১৭৫টি কেন্দ্রে ৮১ হাজার ৮৬১টি ভোট পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী। তিনি ঈগল প্রতীকে ২৩ হাজার ৩২৬ ভোট পেয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, জি এম কাদের লাঙ্গল প্রতীকে ৮১ হাজার ৮৬১ ভোট পাওয়ায় তাঁকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হলো। 

এই আসনে মোট ভোটার ৪ লাখ ৯৪ হাজার ৭৬৮ জন। তাঁদের মধ্যে নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৯৪ জন ও পুরুষ ২ লাখ ৪৭ হাজার ৪৭২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন।

উল্লেখ্য, রংপুর-৩ আসনে নৌকার প্রার্থী তুষার কান্তি মণ্ডলকে প্রত্যাহার করে লাঙ্গলের জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে ছেড়ে দেওয়া হয়। এই আসনে জি এম কাদেরের শক্ত প্রতিদ্বন্দ্বী ছিল তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী। এখানে নৌকার প্রার্থী না থাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগের একাংশের নেতারা ভোটারদের কাছ লাঙ্গলের পক্ষে ভোট চেয়েছেন।


সর্বশেষ সংবাদ