তেজগাঁওয়ে ট্রেনের আগুনে পুড়ে মরলেন বিএনপি নেতাও

নিহত বিএনপি নেতা আব্দুর রশিদ ঢালী
নিহত বিএনপি নেতা আব্দুর রশিদ ঢালী  © সংগৃহীত

রাজধানীতে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনা ঘটেছে। ট্রেনের একটি বগি থেকে চার জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। এরমধ্যে আগুনে পুড়ে মারা গেছেন বিএনপির এক নেতাও। আজ মঙ্গলবার ভোরে রাতে তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুনের ঘটনায় নিহত এই নেতার নাম আব্দুর রশিদ ঢালী।

জানা গেছে, ৬৫ বছর বয়সী আব্দুর রশিদ নেত্রকোনা শহরের নাগড়া এলাকার বাসিন্দা। শহরের বড়বাজার এলাকায় তিনি গার্মেন্টস কাপড়ের ব্যবসা করতেন। সোমবার রাতে নেত্রকোনা স্টেশন থেকে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে চড়ে ঢাকায় যাচ্ছিলেন। পথে তেজগাঁও এলাকায় এই ঘটনা ঘটে।

ট্রেনে আগুনের ওই ঘটনায় চারজন প্রাণ হারান। তাদের মধ্যে ঢালী ছাড়া আরও দুজন রয়েছেন নেত্রকোনার। তারা হলেন সদর উপজেলার বরুনা গ্রামের নাদিরা আক্তার ও তার তিন বছর বয়সী ছেলে ইয়াসিন। অপরজনের পরিচয় এখনও জানা যায়নি।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এসএম মনিরুজ্জামান দুদু জানান, আব্দুর রশিদ ঢালী বিএনপির নেত্রকোনা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড শাখার সাবেক সভাপতি। এর আগে তিনি যুবদলের নেতা ছিলেন। তিনি বিএনপির রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন।

জেলা বিএনপির আহ্বায়ক ডা. আনোয়ারুল হক ও সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালীও তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তারা উল্লেখ করেন, আব্দুর রশিদ ঢালী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে অগ্নিদগ্ধ হয়ে ইন্তেকাল করেছেন।

প্রসঙ্গত, বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল সোমবার বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে সরকার পতনের এক দফা দাবিতে দলের পক্ষে আজ মঙ্গলবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন।


সর্বশেষ সংবাদ