ভোটে সেনা মোতায়েন নিয়ে আজ রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন সিইসি

রাষ্ট্রপতির সঙ্গে সিইসির বৈঠক আজ
রাষ্ট্রপতির সঙ্গে সিইসির বৈঠক আজ   © সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনীর দায়িত্ব পালন নিয়ে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের সঙ্গে দেখা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। রাষ্ট্রপতির নির্দেশনা অনুযায়ী নির্বাচন কমিশন পরবর্তী ব্যবস্থা নেবে। এবার ভোটের আগে ও পরে মিলিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনা সদস্যদের ১৩ দিন মাঠে রাখতে চায় কমিশন।

রোববার (১৭ ডিসেম্বর) বেলা ১১টায় সাক্ষাতের জন্য সিইসিকে সময় দিয়েছেন রাষ্ট্রপতি। সিইসির সঙ্গে নির্বাচন কমিশনার (ইসি) সচিব মো. জাহাংগীর আলম থাকবেন। ইসি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

গত ১১ ডিসেম্বর ইসির সঙ্গে বৈঠক শেষে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জেনারেল ওয়াকার-উজ-জামান জানান, রাষ্ট্রপতি অনুমতি দিলে আগামী ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত ১৩ দিনের জন্য তারা ভোটের দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন: কাল প্রতীক পাবেন প্রার্থীরা, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ

এর আগে, নির্বাচনের প্রস্তুতির সর্বশেষ অবস্থা জানাতে ৯ নভেম্বর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য কমিশনাররা দেখা করেছিলেন।

তফসিল অনুযায়ী, ১৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ১৮ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।


সর্বশেষ সংবাদ