ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে বিজয় দিবস উদযাপন

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে  © সংগৃহীত

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার (১৬ ডিসেম্বর) প্রতিষ্ঠানটি ব্যাপক কর্মসূচির আয়োজন করে। সকাল ৬টা ৩৩ মিনিটে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় ও কলেজের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।

সকাল ৯টায় কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় ছাত্রদের রচনা প্রতিযোগিতা, মহান মু্ক্তিযুদ্ধবিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রধান আলোচক হিসেবে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা দুলাল মুক্তিযুদ্ধের স্মৃতি উপস্থাপন করেন। সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ।

তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করেন এবং মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদেরকে গড়ে তোলার আহবান জানান। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, অভিভাবক, ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন তিনি।

আরো পড়ুন: স্বাধীনতার ৫২ বছরেও অর্জিত হয়নি শিক্ষার কাঙ্ক্ষিত গুণগত মান

পরে কলেজ মাঠে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে মহান মুক্তিযুদ্ধে শহিদ প্রাক্তন অধ্যক্ষ ও ছাত্রের স্মরণে প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়। শহিদ লে. কর্নেল মোহাম্মদ মনজুরুর রহমান বনাম শহিদ রেমিয়ান নিজামউদ্দিন আজাদ নামে দুটি দল এতে অংশগ্রহণ করে।

এছাড়া কলেজের কেন্দ্রীয় মসজিদে মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলে এক বিবৃতিতে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ