মনোনয়ন জমা দেননি গণশিক্ষা প্রতিমন্ত্রী ও তার ছেলে

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এবং তার ছেলে সাফায়াত বিন জাকির
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এবং তার ছেলে সাফায়াত বিন জাকির  © ফাইল ছবি

দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি প্রথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছিলে প্রতিমন্ত্রী ও তার ছেলে সাফায়া বিন জাকির। তারা দুজন মনোনয়ন কিনলেও শেষ পর্যন্ত জমা দেননি। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা সাইদুল আরিফ।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম-৪ আসনে মোট ১৮জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও দাখিল করেছেন ১৪ জন প্রার্থী। এর মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির, বাংলাদেশ সুপ্রিম পার্টির মেহের উল্যাহ সেলিম ও জাহিদ হাসান (স্বতন্ত্র) মনোনয়নপত্র জমা দেননি।

এ বিষয়ে প্রতিমন্ত্রী জাকির হোসেন জানান, ‘আমি সরকারের প্রতিমন্ত্রী এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি। আমি দলের বাইরে নই। আমার ভক্তরা আমাকে ভালোবেসে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তাদের আমি বুঝিয়েছি যে দলের সিদ্ধান্তের বাইরে যাওয়া যাবে না। ফলে মনোনয়নপ্রত্র জমা দেওয়া হয়নি।’

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রৌমারী উপজেলায় ৯ জন, রাজীবপুর উপজেলায় একজন, চিলমারী উপজেলায় একজন ও কুড়িগ্রামে তিনজন প্রার্থীসহ মোট ১৪জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া প্রতিবেদনের তালিকা ধরে খোঁজ নিয়ে জানা গেছে, কুড়িগ্রাম-৪ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী ছাত্রলীগের সাবেক কেন্দ্রী নেতা অ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ ছাড়াও একই দলের চার জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।


সর্বশেষ সংবাদ