মিরপুরে সড়ক অবরোধ করে পোশকশ্রমিকদের বিক্ষোভ

পোশকশ্রমিকদের নিয়ন্ত্রণে পুলিশ মোতায়ন করা হয়েছে
পোশকশ্রমিকদের নিয়ন্ত্রণে পুলিশ মোতায়ন করা হয়েছে  © সংগৃহীত

বেতন-ভাতা বৃদ্ধির দাবি ও গাজীপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় সহকর্মী নিহতের প্রতিবাদে রাজধানীর মিরপুর ১০ ও ১১ নম্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে পোশাকশ্রমিকরা। রবিবার (১২ নভেম্বর) সকালের দিকে তারা বিক্ষোভ শুরু করে।

জানা যায়, সকাল সাড়ে ৮ টার দিকে মিরপুরের বেশ কয়েকটি গার্মেন্টেসের শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়ন করা হয়। 

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, বেতন বৃদ্ধির দাবিতে পোশাকশ্রমিকরা রাস্তা অবরোধ করেছে। ঘটনাস্থলে পুলিশ সদস্যরা মোতায়েন রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

এদিকে গত বুধবার গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষের ঘটনায় আরেক শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (১১ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. জালাল উদ্দিন (৪০) নামের ওই শ্রমিকের মৃত্যু হয়। এর আগে সংঘর্ষের দিন আঞ্জুয়ারা খাতুন (৩০) গুরুতর আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

প্রসঙ্গত, গত কিছুদিন ধরে ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা করার দাবিতে পোশাক শ্রমিকরা আন্দোলন করে আসছেন। ৭ নভেম্বর পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি সাড়ে ১২ হাজার টাকা ঘোষণা করে মজুরি বোর্ড। এ ঘোষণা প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শ্রমিকরা।


সর্বশেষ সংবাদ