চট্টগ্রামে বিএনপির হরতালে জামায়াতের সমর্থন

চট্টগ্রামে হরতাল
চট্টগ্রামে হরতাল  © ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদে রবিবার চট্টগ্রামে সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল ডেকেছে বিএনপি। হরতালের পূর্ণ সমর্থন জানিয়েছে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর। শনিবার (৪ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই সমর্থনের কথা জানায় দলটি।

বিবৃতিতে জামায়াত নেতারা বলেন, বর্তমান সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে আবারও নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। নিজেরা সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টি করে বিরোধী দলের অহিংস গণতান্ত্রিক আন্দোলনকে সহিংস প্রমাণ করার পুরনো খেলায় আওয়ামী লীগ মেতে উঠেছে, যা দেশবাসীসহ গোটা বিশ্ববাসী প্রত্যক্ষ করছে। তারা বিরোধী নেতাকর্মীদের আটক করে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করার মাধ্যমে আরেকটি ভোটারবিহীন নির্বাচন করার পাঁয়তারা করছে। 

তারা বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের কোনো বিকল্প সমাধান নেই। অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে দেশবাসীকে দুঃশাসন থেকে মুক্তি দিতে হবে। অবিলম্বে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও বিএনপির শীর্ষ নেতৃবৃন্দসহ সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে। অন্যথায় চট্টগ্রামবাসীকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারের পতন নিশ্চিত করা হবে।


সর্বশেষ সংবাদ