ফিলিস্তিনিদের জন্য ওষুধসহ জরুরি সামগ্রী পাঠানো হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর সাথে বিঠকে ওআইসিভুক্ত ১৪ দেশের রাষ্ট্রদূত
প্রধানমন্ত্রীর সাথে বিঠকে ওআইসিভুক্ত ১৪ দেশের রাষ্ট্রদূত  © সংগৃহীত

ফিলিস্তিনে ওষুধ এবং জরুরি অন্যান্য জিনিসপত্র সরবরাহের ব্যবস্থা নেওয়া হবে বলে ওআইসিভুক্ত ১৪ দেশের রাষ্ট্রদূতকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৮ অক্টোবর) সন্ধ্যা ৭টায় ওআইসিভুক্ত ১৪ দেশের রাষ্ট্রদূত গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জরুরি বৈঠক করেন।প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব বলেন, কোন পথে ফিলিস্তিনে ওষুধ পাঠানো হবে এখনো সেটা ক্লিয়ার না। তবে আমরা পাঠাবো। এছাড়া আগামী শুক্রবার বাংলাদেশের সব মসজিদে ফিলিস্তিনিদের জন্য দোয়া পড়ানো হবে।

এছাড়া গতকাল ফিলিস্তিনের হাসপাতালে হামলায় বহু শিশু এবং নারীর হতাহতের ঘটনায় ১৪ দেশের রাষ্ট্রদূতরা তাদের বক্তব্য তুলে ধরার পাশাপাশ ফিলিস্তিনিদের ব্যাপারে বাংলাদেশের যেই সমর্থন আছে, সেটি অব্যাহত থাকবে আশা করেছেন।

আরও পড়ুন: ইসরায়েল-হামাস যুদ্ধ বন্ধের আহ্বান প্রধানমন্ত্রীর

এর প্রেক্ষিতে বাংলাদেশের সমর্থনের কথা স্পষ্ট করে এবং হাসপাতালে হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, এই ধরনের সহিংসতা অবিলম্বে বন্ধ হওয়া দরকার। সমস্যার মূল যে কারণগুলো রয়েছে, এগুলো বের করে বিশ্ব সম্প্রদায়কে একটা সমাধানের পথ বের করতে হবে। এ জন্য দরকার মুসলিম উম্মাহর ঐক্য।

অতি শীঘ্রই একটি শোক দিবস পালনেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্যাবিনেটের মাধ্যমে সেটি জানানো হবে। আমরা সবসময় ফিলিস্তিনের পাশে ছিলাম এবং পাশে থাকব। এবারও আমরা ওষুধ এবং জরুরি সামগ্রী পাঠাবো। আন্তর্জাতিকভাবে যতগুলো ফোরাম আছে আমরা সেখানে সক্রিয় ভূমিকা রাখব- যুক্ত করেন সচিব।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে অংশ নেন ফিলিস্তিন, সৌদি আরব, আলজেরিয়া, মরক্কো, কাতার, লিবিয়া, তুরস্ক, ইরান, ব্রুনেই, সংযুক্ত আরব আমিরাত, ইরাক, ওমান, ইন্দোনেশিয়া ও মিসরের রাষ্ট্রদূত।


সর্বশেষ সংবাদ