নেত্রকোনা-৪ উপ-নির্বাচন, আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ৯

  © সংগৃহীত

খালিয়াজুড়ি, মোহনগঞ্জ এবং মদন উপজেলা নিয়ে নেত্রকোনা-৪ আসন। এ আসনে উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার তারিখ ছিল ১৮ জুলাই সকাল ১০ টা থেকে ১৯ জুলাই বিকাল ৫ টা পর্যন্ত। এই সময়ের মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন ৯ জন মনোনয়ন প্রত্যাশী। 

মনোনয়ন প্রত্যাশীরা হলেন- আওয়ামী লীগের প্রাথমিক সদস্য সাজ্জাদুল হাসান, আ.লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ- কমিটির সাবেক সদস্য মমতাজ হোসেন চৌধুরী, মোহনগঞ্জ উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. শহীদ ইকবাল, মদন উপজেলা আ.লীগের সহ-সভাপতি মো: হাবীবুর রহমান, কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক শফী আহমেদ, সংস্কৃতি  বিষয়ক উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক গোলাম বাকী চৌধুরী, শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য এম মঞ্জুরুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সদস্য আলী আতহার খান এবং ধর্ম বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য রোমান মিয়া।

উল্লেখ্য গত ১১ জুলাই নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য (এমপি) বেগম রেবেকা মমিনের মৃত্যু হয়। পরের দিন ১২ জুলাই শনিবার আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব এম আব্দুস সালামের সই করা এ সংক্রান্ত গেজেটে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য বেগম রেবেকা মমিন গত ১১ জুলাই মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ১৬০ নেত্রকোনা-৪ আসনটি ওই তারিখে শূন্য হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী ২৪ জুলাই পর্যন্ত নির্বাচন কমিশনে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন প্রার্থীরা। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ জুলাই। আর মনোনয়ন প্রত্যাহার করা যাবে ৩১ জুলাই পর্যন্ত। এরপর ২ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ হবে।


সর্বশেষ সংবাদ