নেত্রকোনা-৪ আসনের উপ-নির্বাচনের তারিখ ঘোষণা 

নির্বাচন কমিশন
নির্বাচন কমিশন  © লোগো

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) আসনের উপ-নির্বাচন আগামী ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। রোববার (১৬ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশন সভা শেষে এ তথ্য জানান ইসি সচিব মো. জাহাংগীর আলম। সভায় সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

ইসি সচিব বলেন মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ২৪ জুলাই, মনোনয়ন বাছাই ২৫ জুলাই, আপিল দায়ের ২৬ থেকে ২৮ জুলাই, আপিল  নিষ্পত্তি ২৯ থেকে ৩০ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩১ জুলাই, প্রতীক বরাদ্দ ১ আগস্ট এবং নির্বাচন ২ সেপ্টেম্বর  অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন ২৫৪ জন 

উল্লেখ্য নেত্রকোনা-৪ (খালিয়াজুড়ি-মদন-মোহনগঞ্জ) আসনের এমপি রেবেকা মমিন ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার(১১ জুলাই) ভোর সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়। 

রেবেকা মমিন প্রথমবার এমপি হন ২০০৮ সালের নির্বাচনে,এর পর থেকেই তিনি টানা তিন বার মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী আসনের মাননীয় সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।এছাড়াও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।

রেবেকা মমিনের জন্ম ১৯৪৭ সালের ১৫ মে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায়।তার স্বামী আবদুল মোমিন ছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য  ও বঙ্গবন্ধুর সরকারের খাদ্যমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।


সর্বশেষ সংবাদ