সেপ্টেম্বরেই খুলছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ 

সেপ্টেম্বরেই খুলছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ 
সেপ্টেম্বরেই খুলছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ   © সংগৃহীত

নির্মাণাধীন দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ের (উড়াল সড়ক) এয়ারপোর্ট-ফার্মগেট অংশ চলতি বছরের সেপ্টেম্বরেই খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

শনিবার (৮ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন কাওলা এলাকায় এক্সপ্রেসওয়ে পরিদর্শন শেষে ওবায়দুল কাদের বলেন, আগামী সেপ্টেম্বরে বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের অংশ যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন। উড়াল সড়কে মোটরসাইকেল ও কোনো ধরনের তিন চাকার যানবাহন চলাচল করবে না।

সেতু বিভাগের তথ্যানুযায়ী, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুড়িল, মহাখালী, তেজগাঁও হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের দৈর্ঘ্য হবে ১৯ দশমিক ৭৩ কিলোমিটার।

আরও পড়ুন: শিক্ষকদের সোয়া কোটি টাকা আত্মসাতের অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে

এর মধ্যে এয়ারপোর্ট থেকে ফার্মগেট পর্যন্ত ১২ কিলোমিটার সেপ্টেম্বরে উদ্বোধন করা হবে। প্রকল্পের কাজ পুরো শেষ হলে বিমানবন্দর থেকে ১৫-২০ মিনিটের মধ্যে যাওয়া যাবে যাত্রাবাড়ী।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ জানায়, বিমানবন্দর থেকে র্ফামগেট পর্যন্ত অংশের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। সেপ্টেম্বরের আগেই এই অংশের বাদবাকি কাজ শেষ করতে পারার ব্যাপারে আশাবাদী সেতু কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ