পদ্মায় নৌকাডুবি: কৃষকের লাশ উদ্ধার, নিখোঁজ ৩

নৌকা ডুবি
নৌকা ডুবি  © ফাইল ফটো

চাঁপাইনবাবগঞ্জের পদ্মা নদীতে নৌকাডুবিতে এনামুল হক (৬০) নামে এক কৃষক নিহত হয়েছেন। এক শিশুসহ আরও তিনজন নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার (২৭ জুন) বিকেল পৌনে ৩টার দিকে সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের রানীনগর টিকরপাড়া বালুগ্রামে এ ঘটনা ঘটে।

নিহত কৃষক আলাতুলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ছয়রশিয়া গ্রামের মো. এনামুল। 

নিখোঁজ রয়েছেন একই গ্রামের সোহরাব আলীর ছেলে আব্দুর রহমান (৬৫), মৃত হযরত আলীর ছেলে মিজান আলী (৬২) ও পাশের দেবিনগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের হেফাজ বিশ্বাসের টোলা গ্রামের সুমন আলীর ছেলে মো. পাখি (১৫)।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৭জুন) দুপুরে পদ্মা নদীর মধ্যচর থেকে ১৪/১৫ জন যাত্রী ও শন (চীনা ঘাস, পশু খাদ্য) নিয়ে ছয়রশিয়া ঘাটে ফেরার পথে বৃষ্টি ও বাতাসের মধ্যে ডুবে যায় নৌকাটি। এরপর নৌকার বেশিরভাগ যাত্রী সাঁতরে ও অন্য নৌকার সাহায্যে তীরে উঠলেও ডুবে মারা যান এনামুল। ঘণ্টা খানেক পর তার মরদেহ উদ্ধার করে স্থানীয়রা।

তবে রাত সোয়া ৮টা পর্যন্ত নিখোঁজ রয়েছেন আরো তিনজন। নৌকার যাত্রীদের প্রায় সকলেই কৃষক ছিলেন বলে জানা গেছে। তারা ওই চরে শন ছাষ করে কেটে বিক্রি করেন।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, এনামুল হকসহ আরও তিন-চারজন মিলে আলাতুলি ইউনিয়নের মধ্যচর থেকে ফসল নিয়ে নৌকাযোগে বাড়ি ফিরছিল। ছয়রশিয়া আসার পথে রানীনগর টিকরপাড়া বালুগ্রাম এলাকায় আসলে নৌকাটি হঠাৎ ঝড়ো হাওয়ায় ডুবে যায়। পরে স্থানীয়রা নদী থেকে এনামুলের মরদেহ উদ্ধার করে। বাকিরা নিখোঁজ।


সর্বশেষ সংবাদ