ছাত্রী মৃত্যুর পর গরমে অসুস্থ হয়ে হাসপাতালে ১৫ শিক্ষার্থী

হাসপাতালে চিকিৎসাধীন এক ছাত্রী
হাসপাতালে চিকিৎসাধীন এক ছাত্রী  © সংগৃহীত

কুমিল্লার দাউদকান্দিতে সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার (৬ জুন) ছাত্রী উম্মে হাবিবার (১২) মৃত্যুর পর আরও ১৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতাল ভর্তি হয়েছে। 

বুধবার (৭ জুন) উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ে তারা অসুস্থ হয়ে পড়ে। তাদের গৌরীপুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিদ্যালয় ও হাসপাতাল সূত্রে জানা যায়, প্রচণ্ড গরমে প্রতিদিনের ন্যায় প্রতিটি শ্রেণিকক্ষে ৮০-৯০ শিক্ষার্থী নিয়ে পাঠদান চলছিল। সকাল থেকে বিদ্যুৎ না থাকায় পাঠদানের সময় প্রচণ্ড গরম আর দাবদাহে শিক্ষক ও শিক্ষার্থীরা হাঁপিয়ে ওঠেন। এ সময় কয়েকজন শিক্ষার্থী অসুস্থ বোধ করলে শিক্ষক পাঠদান বন্ধ করে তাদের বাইরে নিয়ে আসেন। প্রায় সঙ্গে সঙ্গেই ৬ষ্ঠ, ৮ম ও ১০ম শ্রেণির ১৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে স্কুল কর্তৃপক্ষ তাদের দ্রুত উপজেলা গৌরীপুর সরকারি হাসপাতালে ভর্তি করে। 

অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীরা হলো- ৬ষ্ঠ শ্রেণির জাকিয়া আক্তার ও মালিহা নাজনিন এবং ৮ম শ্রেণির কবিতা খানম, তানিয়া আক্তার, ফাতেমা আহমেদ ও সুমাইয়া আক্তার ও চন্দ্রিকা রানী। এ ছাড়া রয়েছে দশম শ্রেণির আমেনা, পূর্ণিমা, সুমেয়া, উম্মে তাবাসসুম, মারিয়া আরফিন, তানিয়া তাবাসসুম, সাইমুন নাহার ও সাইফুল ইসলাম। 

গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম মিয়া বলেন, গতকাল যে দুর্ঘনায় ঘটেছে তা নিয়ে আতঙ্কে আছি। আবারও ১৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আলোচনা করছি, স্কুল খোলা রাখব নাকি বন্ধ করব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিনুল ইসলাম বলেন, বুধবার ওই শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষা ছিল। এ সময় বিভিন্ন কক্ষের শিক্ষার্থীরা হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থীদের সহযোগিতায় তাদের দ্রুত দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তৌহিদুল ইসলাম জানান, একজন শিক্ষার্থী গরমে অসুস্থ হয়ে পড়লে অন্যরাও ভয় ও আতঙ্কে অসুস্থ হয়ে পড়ে। সবাইকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে বেশিরভাগই চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে।


সর্বশেষ সংবাদ