নেত্রকোনায় বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পদকপ্রাপ্তির সুবর্ণজয়ন্তী উদযাপন

  © সংগৃহীত

নেত্রকোনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (২৮ মে) সকাল ১১ টায় জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় পাবলিক হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় ফ্রি মেডিকেল ক্যাম্প সহ ডাক টিকেট উন্মুক্ত করা হয়।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ-এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ, নেত্রকোনা পৌরসভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান মানিক, বাংলাদেশ মুক্তিযোদ্ধ সংসদ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট শামসুর রহমান লিটন ও প্রেসক্লাবের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হাবিবুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু যে শান্তিপ্রিয় মানুষ ছিলেন এটা প্রমাণস্বরূপ তিনি এ পদক পেয়েছিলেন। আজ বঙ্গবন্ধুর কন্যাও সেই শান্তি প্রতিষ্ঠায় লড়াই করে যাচ্ছেন।

আলোচনা সভা শেষে জেলা শিশু একাডেমী, জেলা শিল্পকলা একাডেমি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে বিজয়ী শিশু কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


সর্বশেষ সংবাদ