ক্যান্টনমেন্টের ভেতর জন্ম নেওয়া একটি দল বিএনপি: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রায়ই আন্দোলনের কথা বলে বিএনপি। কিন্তু তারাতো শিখেছে হত্যা ও ষড়যন্ত্র। এটাই হচ্ছে তাদের পদ্ধতি। অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের পকেট থেকে ক্যান্টনমেন্টের ভেতর জন্ম নেওয়া দল এটি।

আজ রবিবার (২৩ এপ্রিল) বিকেলে চাঁদপুর শহরের নতুন বাজার কদমতলায় নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগ আন্দোলন করেছে, আন্দোলনের ফসল হিসেবে আওয়ামী লীগের নেতৃত্বে ভাষার অধিকার, স্বাধীনতা ও গণতন্ত্র পেয়েছি এবং উন্নয়ন পাচ্ছি। আর বিএনপি ও তাদের দোসর জামায়াত যখন আন্দোলনের কথা বলে তখন জনগণ কিছুটা হলেও শঙ্কিত বোধ করে। কারণ তাদের পদ্ধতি হচ্ছে অগ্নিসন্ত্রাস, দেশের সম্পদ ধ্বংস করা, মানুষের জানমালের ওপর হামলা করা। আমরা জানি বাংলাদেশের মানুষ এই সন্ত্রাস ও জঙ্গিবাদ চায় না। দেশকে অস্থিতিশীল করার যত অপচেষ্টা তার কোনোটাই মানুষ চায় না। 

তিনি বলেন, তারা যতই আন্দোলনের হুমকি দিক না কেন, কখনোই কোনো জনবিচ্ছিন্ন দল আন্দোলন করতে পারে না। আন্দোলন করতে হলে জনগণের সক্রিয় ও স্বতঃস্ফূর্ত সমর্থন লাগে। জনগণের সক্রিয় ও স্বতঃস্ফূর্ত সমর্থন বঙ্গবন্ধুকন্যার সঙ্গে। কারণ বাংলাদেশের বর্তমান যে অবস্থান, সেটা বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বেই এসেছে। মানুষ বিশ্বাস করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে, সত্যিকারের সোনার বাংলা হবে এবং স্মার্ট বাংলাদেশ হবে।

শিক্ষামন্ত্রী বলেন, এখন  বৈশ্বিক অর্থনৈতিক একটি চাপ রয়েছে, সেই চাপের ফলে আমাদের এখানেও হয়তো একেবারে নিম্ন আয়ের মানুষ কিছুটা চাপের মধ্যে আছে। কিন্তু আমরা বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে খাদ্য উৎপাদন বাড়াচ্ছি। তাতে অন্যান্য অধিকাংশ দেশের তুলনায় এখনো আমরা একটি স্বস্তিকর জায়গায় আছি। আমাদেরকে সেই জায়গা ধরে রাখতে হবে এবং আরও ভালো জায়গায় যেতে হবে। আর সেটা সম্ভব শেখ হাসিনার নেতৃত্বে। সেটা কোনো ধরনের অগণতান্ত্রিক ও স্বৈরাচারী দলের মাধ্যমে সম্ভব নয়। যারা হাওয়া ভবন, খোয়া ভবন করে তাদের দিয়ে কখনো দেশকে এগিয়ে নেওয়া সম্ভব নয়।


সর্বশেষ সংবাদ