ঢাকায় কবে বৃষ্টি নামবে, জানাল আবহাওয়া অফিস

ঢাকায় কবে বৃষ্টি নামবে
ঢাকায় কবে বৃষ্টি নামবে  © ফাইল ছবি

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজরুল রশীদ জানিয়েছেন, রাজধানী ঢাকায় আগামী শুক্র ও শনিবার বৃষ্টির হওয়ার সম্ভাবনা আছে। ওই দুদিন বৃষ্টি হলেও তা হবে সামান্য। মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তীব্র গরম সারা দেশে। কোথাও কোথাও বইছে তাপপ্রবাহ। রাজধানীসহ সারা দেশে গরমে নাকাল মানুষ। এর মধ্যে গতকাল সন্ধ্যায় সিলেটে খানিকটা বৃষ্টি হয়েছে। তবে তার পরিমাণ ছিল সামান্য। রাজধানীতে বৃষ্টির দেখা নেই।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রাজধানীতে যে তীব্র গরম, তা অব্যাহত থাকতে পারে। আজ তাপমাত্রা খানিকটা কমতে পারে বটে। তবে তাতে গরম কমবে না।

মঙ্গলবার সকাল সাতটায় আবহাওয়া অধিদপ্তর ঢাকা ও এর আশপাশের এলাকার আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পরিস্থিতি তুলে ধরেছে। সেখানে দেখা যাচ্ছে, সকাল ছয়টায় তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রা।

গতকাল ঢাকার তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা কমলেও গরম কিন্তু কমেনি।

দেশে ৭ এপ্রিল থেকে বৃষ্টি হয় না। টানা ১১ দিন বৃষ্টিহীন থাকার পর গতকাল সিলেটে সামান্য বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের গতকাল সোমবার সন্ধ্যার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাস অনুযায়ী, আজ সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আর ঢাকায় বৃষ্টি হতে আরও অন্তত তিন দিন অপেক্ষা করতে হবে বলে আবহাওয়াবিদ বজলুর রশীদ জানিয়েছেন।

বজলুর রশীদ বলেন, ‘শুক্র ও শনিবার রাজধানীতে বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বৃষ্টি হবে সামান্য।’ তিনি বলেন, ‘আজ ও আগামীকাল ঢাকার তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। এ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করতে পারে।’


সর্বশেষ সংবাদ