তামীরুল মিল্লাত মহিলা মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের দোয়া ও ইফতার মাহফিল

দোয়া ও ইফতার মাহফিল
দোয়া ও ইফতার মাহফিল  © টিডিসি ফটো

ঢাকার ডেমরায় অবস্থিত তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদরাসায় আনুষ্ঠানিক ভাবে ২০২৩ সালের দাখিল পরীক্ষার্থীদের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া অনুষ্ঠানে ভালো ফলাফল অর্জনের সহায়ক হিসেবে শিক্ষার্থীদের দিক নির্দেশনামূলক বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়।

গতকাল সোমবার (৩ এপ্রিল) সন্ধ্যার দিকে মাদরাসার অডিটোরিয়াম হল রুমে এ অনুষ্ঠান এবং ইফতার মাহফিলের আয়োজন সম্পন্ন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তা’মীরুল মিল্লাত ট্রাষ্টের সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদিন।

ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই পবিত্র রমজানকে ভালোভাবে কাজে লাগাতে পারলে আসন্ন সামনের পরীক্ষায় তোমরা ভালো ফলাফল করতে সক্ষমতা অর্জন করবে। নিয়মিত খাওয়া-দাওয়া ও পড়াশোনা করা এখন প্রধান কাজ। ফরজ ইবাদতের পাশাপাশি নফল নামাজ আদায়ের মাধ্যমে আল্লাহর কাছে ভালো ফলাফলের প্রার্থনা করতে হবে। পরীক্ষা পরবর্তী সময়ে অবসর না থেকে নৈতিকতা ও জ্ঞান সাধনায় সময় ব্যয় করার পরামর্শও দেন তিনি।

আরও পড়ুন: যেভাবে হতে পারে সব বিশ্ববিদ্যালয়ের একটি ভর্তি পরীক্ষা।

আগুন লাগলে যে দোয়া পড়বেন

অনুষ্ঠানে তা’মীরুল মিল্লাত ট্রাষ্টের সহ-সেক্রেটারী ও মাদরাসার কো-অর্ডিনেটর মাহমুদ হোসাইনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন মাদরাসার অধ্যক্ষ মুহাম্মাদ মিজানুর রহমান।

পরীক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যক্ষ মিজানুর রহমান বলেন, ‘পরীক্ষা চলাকালীন সময়ে নিয়মিত খাওয়া, নামাজ পড়া, আল্লাহর সাহায্য চাওয়া, শান্ত মস্তিষ্কে যেটা ভালো পারা যায় সেটা আগে লিখা, পরীক্ষার আগে দু’রাকআত নামায পড়ে হলে প্রবেশ করা, পরীক্ষার হলে দরুদ শরীফ পড়াসহ ইত্যাদি বিষয়ের প্রতি খেয়াল রাখবে।’

অনুষ্ঠানে যথাক্রমে সংক্ষিপ্তাকারে শ্রেণি শিক্ষকবৃন্দ ও সিনিয়র শিক্ষকমন্ডলী ছাত্রীদের উদ্যেশ্যে বক্তব্য রাখেন এবং ছাত্রীদের মধ্য হতে দোয়া চেয়ে বক্তব্য রাখেন সিরাজাম মুনীরা ও তানহা আক্তার প্রিয়ন্তী। 

সবশেষে ছাত্রীদেরকে পরীক্ষার প্রয়োজনীয় উপকরণ, কাগজপত্র উপহার, ইফতার বিতরণসহ প্রতিটি শিক্ষার্থীর ভালো ফলাফল অর্জন ও পরীক্ষাকালীন সময়ে শিক্ষার্থীদের সুস্বাস্থ্য কামনা করে আল্লাহর দরবারে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সম্পন্ন করা হয়।


সর্বশেষ সংবাদ