জামালপুর পৌরসভা

‘ভূমিদস্যু’ মেয়রের বিরুদ্ধে রাস্তায় দাঁড়ানোর আহবান সাবেক ছাত্রলীগ নেতার

বামে নূর হোসেন আবাহানী এবং ডানে মেয়র ছানোয়ার হোসেন ছানু
বামে নূর হোসেন আবাহানী এবং ডানে মেয়র ছানোয়ার হোসেন ছানু  © সংগৃহীত

জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানুকে ভূমিদস্যু ও সন্ত্রাসী বলে সম্বোধন করলেন শহর ছাত্রলীগের সাবেক সভাপতি নূর হোসেন আবাহনী। ফেসবুক লাইভে এসে তিনি পৌরসভার মধ্যবর্তী নির্বাচন দাবি করে মেয়রের জমি দখল সংক্রান্ত বিষয় তুলে ধরেন। 

বুধবার (২৯ মার্চ) দুপুরে ওই ছাত্রলীগ নেতা তার ব্যক্তিগত ফেসবুক থেকে লাইভে গিয়ে এসব কথা বলেন। সঙ্গে সঙ্গে ওই লাইভ ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়।

২ মিনিট ৪১ সেকেন্ডের লাইভে তাকে বলতে শোনা যায়, প্রিয় জামালপুরবাসী, আজকে আপনাদের একটি গুরুত্বপূর্ণ তথ্য এবং গুরুত্বপূর্ণ বিষয় দেখাব। একটি জায়গা দেখিয়ে আবাহনী বলেন, এদিকে যা দেখতেছেন এটা হচ্ছে যে আমাদের মেয়র মহোদয় ছানোয়ার হোসেন ছানু বাড়ি করবে বলে, এই জমিগুলা নিয়েছে। প্রথমে সে (মেয়র) স্টাইলটা কি করছে, সে (মেয়র) স্টাইলটা করেছে, তার বাবার একমাত্র একটা সেচ পাম্প ছিল, ওই সেচ পাম্পটা দিয়ে তিনি কৃষকদের আগে পানি দেয়া বন্ধ করেছে। পানি দেয়া বন্ধ করার ফলে আমাদের কৃষক যারা ছিল, তারা সেখানে আবাদ করতে পারে নাই। আবাদ না করার ফলে ওই যে ছোট ছোট খুঁটিগুলা দেখতেছেন এই খুঁটিগুলা লক্ষ্য করে সে একদমই বাছাই করে নিয়েছে যে সে এইভাবেই জমিজমা দখল করে নেবে। মাঝখানে কার জমি পড়েছে, সেটা তার দেখার বিষয় নাই।

আরও পড়ুন: ‘চোখে ঘুম ছিলো’ দুই ছাত্রীকে চাপা দেওয়া বাস চালকের

লাইভে তিনি বলেন, লোকজন নীরবে নিভৃতে কেঁদে মরছে। কিন্তু বিচার করবে কে? বিচারের বাণী আজকে কোথায় আছে? কেউ নাই বিচার করার। সুতরাং আমি জনগণ হিসেবে আপনাদেরকে বললাম যে, এই বিচার জননেত্রী শেখ হাসিনাই একমাত্র করতে পারেন। শেখ হাসিনার কাছে আমরা আশা রাখলাম। এরকম ভূমি সন্ত্রাসী ও ভূমিদস্যু মেয়র আমরা চাই না। অচিরেই মধ্যবর্তী নির্বাচন দেয়া হোক এবং কি আমি একজন জনগণ হিসেবে এইটুকু প্রস্তাব করলাম, এই মেয়রের প্রতি আমরা জনগণ অনাস্থা নিয়ে ফেলেছি। সে যেভাবে ভূমি দস্যুতা শুরু করেছে তার সঙ্গে আমাদের রাজনীতি করা আওয়ামী লীগের সম্পর্ক থাকা কোনোভাবেই সম্ভব না।

তিনি আরও বলেন, জামালপুরবাসী সোচ্চার হোন, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা শিখেন। দাঁড়িয়ে যান, আপনার একটা চুল তো দূরের কথা, বা**ও ছিঁড়তে পারবে না! ধন্যবাদ সবাইকে। আসুন সকলে মিলে একাত্মবদ্ধ হয়ে আন্দোলন করি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।


সর্বশেষ সংবাদ