দাউ দাউ করে জ্বলছে রোহিঙ্গা ক্যাম্পের আগুন

  © সংগৃহীত

কক্সবাজারের উখিয়ায় ১১ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আশপাশের আশ্রয় শিবিরে ছড়িয়ে পড়ায় আগুন ভয়াবহরূপ ধারণ করেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ইতোমধ্যে প্রাথমিকভাবে কাজ শুরু করেছে উখিয়া ফায়ার সার্ভিস স্টেশনের চারটি ইউনিট।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, রবিবার (৫ মার্চ) দুপুর পৌনে ৩টার দিকে উখিয়া উপজেলার বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের বি-ব্লকে আগুনের ঘটনা ঘটে। আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ছে বলেও জানান তিনি। তবে আগুন এখনও নিয়ন্ত্রণে না আসায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন: সংঘর্ষ থেমেছে, ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পুলিশের এই কর্মকর্তা জানান, বালুখালী ১১ নম্বর আশ্রয় শিবির থেকে আশপাশের ১০, ১১ ও ১২ নম্বর আশ্রয় শিবিরেও আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে প্রথমে উখিয়া ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আরও দুটি ইউনিট যোগ দেয়।

তিনি আরও জানান, এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। প্রাথমিক অনুসন্ধানে আমরা ধারণা করছি শিবিরের সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক অতীশ চাকমা বলেন, আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায় আমাদের টিম। আগুন নিয়ন্ত্রণে নয়টি ইউনিট কাজ করছে। বাতাস বেশি থাকায় আগুন মুহূর্তের মধ্যে চারপাশে ছড়িয়ে গেছে৷ আগুনের তীব্রতা অনেক বেশি, তবে আগুন নিয়ন্ত্রণে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।  


সর্বশেষ সংবাদ