১৩ বছর পর চিকিৎসার জন্য শিকল মুক্ত যুবক

১৩ বছর পর শিকলে বন্দী থেকে মুক্ত মানসিক ভারসাম্যহীন মো.ফরিদ খান
১৩ বছর পর শিকলে বন্দী থেকে মুক্ত মানসিক ভারসাম্যহীন মো.ফরিদ খান   © টিডিসি ফটো

পটুয়াখালীর দুমকিতে ১৩ বছর ধরে শিকলে বন্দী মানসিক ভারসাম্যহীন মো.ফরিদ খান (৩২) আজ মুক্ত হয়েছেন। তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন হাই-টেক মডার্ন সাইকিয়াট্রিক হাসপাতাল প্রাঃ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. মেজর(অব.) আব্দুল ওহাব মিনার। 

আজ সোমবার (১৩ফেব্রুয়ারি) বিকাল ৩টায় শিকল মুক্ত করে চিকিৎসার জন্য ফরিদকে ঢাকার উদ্দেশ্য নিয়ে যাওয়া হয়েছে। উপজেলার লেবুখালী ইউনিয়নের কার্তিকপাশা গ্রামের অসহায় দরিদ্র মৃতঃ আলাম খান ও সরবানু বেগমের ছোট ছেলে ফরিদ খান। 

আরও পড়ুন: আকিব থেকে সাকিব: চমেকে দুর্ধর্ষ ছাত্রলীগ

ডা. মেজর(অব.) আব্দুল ওহাব মিনার বলেন, লামিয়া নামক এক মেয়ের ফেসবুক লাইভের মাধ্যমে আমি ফরিদ এর বিষয়টি জানতে পারি। আমি নিজেই একজন মনোরোগ বিশেষজ্ঞ। আমরা এমনিতেই দরিদ্র লোকজনকে ফ্রি চিকিৎসা দিয়ে থাকি। তাই ফরিদ কে চিকিৎসার জন্য আজ ঢাকায় আনা হচ্ছে।

মানসিক ভারসাম্যহীন রোগীদের উন্নত চিকিৎসা বর্তমানে বাংলাদেশেও রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সমাজে এখনও জ্বিনে ধরা, ভুতে ধরার যে কুসংস্কার আছে। বাস্তবে এগুলোর কোন ভিত্তি নেই। 

ফরিদের মা সরবানু বেগম কান্না জড়িত কন্ঠে বলেন, আমার বাবায় আইজ ১৩ বচ্ছর যাবত এই শিকলে বন্দী। টাকার অভাবে চিকিৎসা করাতে পারিনি। ডা. ওহাব সাহেব আমার ছেলের চিকিৎসা করাবেন। আল্লাহ ওনার ভাল করুক। 


সর্বশেষ সংবাদ