বরিশালে ছাত্রদলের সাবেক সভাপতিসহ বিএনপি নেতাদের গাড়িবহরে হামলা

হামলায় গাড়ি ভাঙচুর
হামলায় গাড়ি ভাঙচুর  © সংগৃহীত

বিএনপির বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে বরিশাল যাওয়ার পথে হামলার শিকার হয়েছেন ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুয়েল ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন। 

শনিবার (০৫ নভেম্বর) গৌরনদী উপজেলার মাহিলাড়া বাজারে তাদের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। হামলায় গাড়িতে থাকা বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ইশরাক হোসেন নিজে। 

ইশরাক হোসেন বলেন, সমাবেশস্থলে যাওয়ার পথে আমি ও দলীয় নেতৃবৃন্দ গৌরনদীর মাহিলাড়া বাজারে পৌঁছার পরপরই সড়কের দুই পাশে দাঁড়িয়ে থাকা আওয়ামী লীগের অনুগতরা হামলা চালিয়ে পালিয়ে গেছে। এতে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিএনপি বলেছে, ইশরাকের গাড়িবহরে ২৭টি গাড়ি ছিল। পেছনে থাকা পাঁচটি গাড়িতে হামলা হয়। প্রায় আধঘণ্টা ধরে চলা হামলায় আট থেকে ১০ জন আহত হয়েছেন।

আরও পড়ুন: সুস্বাস্থ্য রক্ষায় জেনে নিন আখরোটের উপকারিতা।

ইশরাক হোসেন আরও বলেন, আওয়ামী লীগ যতই হামলা চালাক, জনজোয়ার রুখতে পারবে না। শুধু আমি নয়, সকল নেতাকর্মী শত বাধা ডিঙিয়ে বরিশালের সমাবেশস্থলে পৌঁছেছেন।

এছাড়া ইশরাকের আগে আসা মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজের গাড়িবহর বরিশালে ঢুকতে না দিয়ে ঢাকায়  ফেরত পাঠিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

অপরদিকে একই জায়গায় পৃথক সময়ে হামলার শিকার হন ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুয়েল ও বিএনপির কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রিয়াজুল ইসলাম এবং  বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক  সহ-সম্পাদক আশরাফ উদ্দিন।

বিএনপির নেতা কর্মীরা বলেছেন,  হামলাকারীরা গালিগালাজ করে তাদের মারতে উদ্যত হন। একপর্যায়ে তারা গাড়িবহর ঢাকার দিকে ঘুরিয়ে দেয়।

হামলায় আহতরা হলেন, ঢাকা দক্ষিণ বিএনপির ৩৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক সহিদুল হক, বিএনপি নেতা মামুন ভূঁইয়া, ৩৮ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মী মো. রাসেল, মো. বাবুল ও খোকন,  ৪০ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা ইমরান, ৪২ নম্বর ওয়ার্ড যুবদলের সদস্যসচিব মাসুদ রানা,  সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদল নেতা রকি ও আল আমিন।


সর্বশেষ সংবাদ