আ. লীগ নেতার জমি দখল, প্রেস ক্লাবে মা-মেয়ে আত্মহত্যার চেষ্টা

শিরিন আক্তার, তার মেয়ে ও তার ছেলে
শিরিন আক্তার, তার মেয়ে ও তার ছেলে  © সংগৃহীত

নিজের জমি ও বাড়ি রক্ষার চেষ্টায় ব্যর্থ হয়ে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন শিরিন খান নামের এক নারী ও তার মেয়ে। এসময় ওই নারীর সঙ্গে এক ছেলে ও এক মেয়ে সেখানে উপস্থিত ছিল।

শনিবার (২৯ অক্টোবর) বেলা ১১টায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কেরোসিন ঢালার পরপরই উপস্থিত লোকজন গায়ে আগুন ধরাতে বাধা দেয় শিরিন আক্তার নামের ওই নারী ও তার মেয়েকে। পরে দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান প্রেস ক্লাবে দায়িত্বরত পুলিশ সদস্য।

আত্মহত্যার চেষ্টাকারী শিরিন খান জানান, তাদের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার বরফা এলাকায়। আগেও তিনি কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছেন। দুদিন আগেও তিনি গলায় রশি দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন বলে দাবি করেন। 

তিনি বলেন, নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার বরফা এলাকায় তিনি আট বছর আগে জমি কিনে বাড়ি করেছেন এবং সেখানে বসবাস করছেন। কিন্তু স্থানীয় আওয়ামী লীগ নেতা হান্নান দীর্ঘদিন ধরে তাকে বাড়ি ছাড়তে চাপ দিয়ে আসছেন। হান্নান আমার নামে মামলা করেছে এবং হুমকি-ধামকি দিচ্ছে। গত দুই মাস ধরে আমাকে বাড়িতে যেতে দিচ্ছে না।

আরও পড়ুন: শিক্ষা সম্মেলনে যোগ দিতে দুবাই যাচ্ছে বাংলাদেশ।

তিনি আরও বলেন, আমার স্বামী অসুস্থ। তিনি এসব যন্ত্রণা সহ্য করতে না পেরে আমাদের ছেড়ে চলে গেছেন। তিনি এখন কোথায় আছেন আমি জানি না।

শিরিন খান বলেন, আমি স্থানীয় মানুষ ও প্রশাসনের সহযোগিতা চেয়ে ব্যর্থ হয়েছি। পুলিশকে জানালে তারা সহযোগিতা করছে। কিন্তু তাদের সঙ্গে পেরে উঠছে না। হান্নান আমাদের আর বাড়িতে না যেতে বলছে। জমির দলিলপত্র সব দিয়ে দিতে বলছে।

তিনি বলেন, দ্বারে দ্বারে ঘুরেও কোনো উপায় না পেয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছি। আমার আর কোনো উপায় নেই। আমার মেয়েটার ব্রেনে সমস্যা।

শিরিন আরও জানান, প্রেস ক্লাবে আসার আগে নিজে কীটনাশক পান করেছেন; মেয়েকে ঘুমের ওষুধ খাইয়েছেন।

প্রেস ক্লাবের সামনে দায়িত্বরত পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মোমেন জানান, তারা গায়ে আগুন কেরোসিন লাগিয়ে আত্মহত্যা করতে গেলে বাধা দেয়া হয়। পরবর্তী সময়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয় তাদের।


সর্বশেষ সংবাদ