মেঘনায় নিখোঁজ মাদ্রাসাছাত্রের মরদেহ উদ্ধার

উদ্ধার অভিযান ও ইনসেটে মো. গালিব হক
উদ্ধার অভিযান ও ইনসেটে মো. গালিব হক  © সংগৃহীত

নরসিংদীতে পিকনিকে এসে ফুটবল খেলা শেষে মেঘনা নদীতে গোসলে নেমে মাদরাসার দুই ছাত্র নিখোঁজ হয়েছে। এর মধ্যে আজ শুক্রবার দুপুর ১টার দিকে মো. গালিব হক (১৫) নামের একজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরিদল।

এ ঘটনায় শহিদুল ইসলাম মাহফুজ (১৭) নামের আরেক ছাত্র নিখোঁজ রয়েছে। আজ বিকেল সাড়ে ৩টা পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি বলে জানিয়েছেন করিমপুর নৌপুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক মো. ফরিদুল আলম।

মো. গালিব হক পলাশ থানার ঘোড়াশাল পৌরসভার দড়িহাওলাপাড়া গ্রামের পত্রিকার এজেন্ট আজিজুল হকের ছেলে এবং শহিদুল ইসলাম মাহফুজ রায়পুরা উপজেলার বড়ইতলা গ্রামের হারুন মিয়ার ছেলে। তারা উভয়ই সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের ঘোড়াদিয়া এলাকার মোহাম্মদীয়া ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন মাদরাসার শিক্ষার্থী এবং দুজনই কোরআনে হাফেজ।

করিমপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ফরিদুল আলম জানান, বৃহস্পতিবার সকালে ওই মাদরাসা থেকে দুই শিক্ষকসহ ৩২ ছাত্র নদীর আফজাল সাহেবের চরে নৌকা ভ্রমণে আসে। সারাদিন সেখানে অবস্থান করার পর বিকেলে ছাত্ররা নদীতে গোসল করতে নামে। গোসল শেষে সবাই উঠে আসলেও গালিব ও মাহফুজ উঠে আসেনি। পরে তাদের খোঁজ না পেয়ে মাদরাসা কর্তৃপক্ষ নিখোঁজের বিষয়টি নৌ-পুলিশকে জানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও নৌ-পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। শুক্রবার বিকেল ৫টার দিকে গালিব হকের মরদেহ উদ্ধার করে।

করিমপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ফরিদুল আলম জানান, শুক্রবার সকাল থেকে ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের ডুবুরি দল নিখোঁজ দুই মাদরাসা ছাত্রকে উদ্ধারে নদীতে অভিযান পরিচালনা করে। বিকেলে নিখোঁজ মো. গালিব হকের মরদেহ উদ্ধার করা হয়। নিখোঁজ থাকা মাহফুজ নামে আরও এক ছাত্রকে উদ্ধার করতে আমরা কাজ করে যাচ্ছি।


সর্বশেষ সংবাদ