দুর্গোৎসব অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি: ডেপুটি স্পিকার

ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু
ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু   © বাসস

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু বলেছেন, দুর্গোৎসব অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) পাবনায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কমিটির আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দুর্গোৎসব উপলক্ষে বস্ত্র বিতরণ করার উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু। সভাপতিত্ব করেন শ্রী চন্দন কুমার চক্রবর্তী।

সেখানে বক্তব্য প্রদান করার সময় ডেপুটি স্পিকার বলেন, 'বাংলাদেশের মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সবাই বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে, কাঁধে-কাঁধ মিলিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল। সবার লক্ষ্য ছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ। শারদীয় দুর্গোৎসবের এই আনন্দঘন পরিবেশই হচ্ছে অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি।'

আরও পড়ুনঃ পলিশ করার কারনে চালে পুষ্টি থাকছে না: খাদ্যমন্ত্রী

তিনি আরও বলেন, 'জাতির পিতা সবার খাদ্য, বস্ত্র, চিকিৎসা, বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যেই মুক্তির আন্দোলনের ডাক দিয়েছিলেন, আর বঙ্গবন্ধুর পর এ কাজটিই করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। গৃহহীনদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর দেয়া হচ্ছে, অস্বচ্ছলদের বিভিন্ন ধরনের ভাতা দেয়া হচ্ছে।' 

এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ রেজাউল রহিম লাল ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।


সর্বশেষ সংবাদ