নৌকা ডুবি থেকে বেঁচে ফিরেছে ৩ বছরের দীপু

দীপু রায়
দীপু রায়  © সংগৃহীত

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকা ডুবি থেকে বেঁচে ফিরেছে ৩ বছরের দীপু রায়। ভয়াবহ এই দুর্ঘটনা থেকে দীপুকে উদ্ধার করেন তার প্রতিবেশী সৌরভ। 

দীপু পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার হাতিডুবা গ্রামের বাসিন্দা। এ নৌকা দুর্ঘটনায় দীপু ফিরে আসতে পারলেও প্রাণ হারিয়েছেন তার মা রুপালি রানী। বাবা ভূপেন্দ্রনাথের মরদেহ এখনও খুঁজে পাননি উদ্ধার কর্মীরা। সে শুধু জানে বাবা মন্দিরে গেছে পূজা দিতে, ফিরে আসবে একটু পরেই। দীপুর পরিবারে এখন আছে তার দুই ভাই দীপন রায় (১৭) ও পরিতোষ রায় (১৩)। 

জানা যায়, সেদিন করতোয়ায় কী ঘটেছে কিছুই মনে নেই দীপুর। কারণ দীপুর যখন জ্ঞান ফেরে তখন সে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। দীপুকে উদ্ধার করেন তার প্রতিবেশী সৌরভ। তিনি জানান, সেদিন মহালয়ার অনুষ্ঠানে যাওয়ার জন্য করতোয়ার আউলিয়া ঘাটে সেও গিয়েছিল। দীপুদের বহন করা নৌকাটিতে যাত্রী বেশি হওয়ায় সে পরের নৌকার জন্য অপেক্ষা করে। কিন্তু মাঝ নদীতে যখন নৌকাডুবির ঘটনা ঘটে তখন সৌরভ নেমে পড়েন উদ্ধারকাজে।

আরও পড়ুনঃ ঢাকা কলেজের অধ্যাপক সনজিদা আক্তার মারা গেছেন

সৌরভ বলেন, ‘আমি ঘাটে মাঝি ছাড়া একটি ছোট ডিঙ্গি নৌকা দেখি। সেটা নিয়েই এগিয়ে যাই। আমার নৌকার সামনেই দেখি স্রোতে ভাসছে দীপু। তাকে তড়িঘড়ি করে তুলে পাড়ে এনে দেখি অচেতন। পেটে চাপ দিয়ে পানি বের করি। পরে লোকজনের সহযোগিতায় ওকে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই এবং তার পরিবারকে খবর দেই। দেবীগঞ্জ হাসপাতালেও জ্ঞান ফেরেনি দীপুর। চিকিৎসকরা রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করলে সেখানে জ্ঞান ফেরে তার।


সর্বশেষ সংবাদ