ডা. জাফরুল্লাহ সৎ ও নীতিবান মানুষ ছিলেন: আরাফাত

মোহাম্মদ এ আরাফাত
মোহাম্মদ এ আরাফাত  © ফাইল ফটো

ডা. জাফরুল্লাহ সৎ ও নীতিবান মানুষ ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য মোহাম্মদ এ আরাফাত। বুধবার (১২ এপ্রিল) রাতে নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে দেয়া এক পোস্টে এ দাবি করেন তিনি।

নিচে দ্যা ডেইলি ক্যাম্পাসের পাঠকদের জন্য মোহাম্মদ এ আরাফাতের পোস্টটি হুবহু তুলে ধরা হলো—

গত দেড় দশক ধরে বিপরীত রাজনৈতিক শিবিরে থাকার কারণে, আমি জাফরুল্লাহ চৌধুরীর বিভিন্ন বক্তব্যের সাথে দ্বিমত পোষণ করেছি। টক-শোতে তাঁর সাথে বিতর্ক করেছি। তাঁর অনেক বক্তব্য আমার কাছে অযৌক্তিক এবং শিশুতোষ মনে হয়েছে। তাঁর মধ্যে রাজনীতি নিয়ে কিছু ভ্রান্ত ধারণাও ছিল। তাঁর সাথে আমার অসংখ্য টক-শো করা হয়েছে। টক-শোর আগে পরেও তাঁর সাথে আমার অনেক কথা হতো। তথ্য ও যুক্তি দিয়ে বোঝালে, তিনি তাঁর আগের ধারণা থেকে সরেও আসতেন।

আমার সবসময় মনে হয়েছে আমার প্রতি তাঁর এক ধরনের স্নেহও কাজ করতো। আমি যখন গণস্বাস্থের কার্যালয়ে গিয়েছি, তিনি আমাকে উষ্ণতার সাথে স্বাগত জানিয়েছেন। পুরো কার্যালয় ঘুরিয়ে দেখিয়েছেন। তিনি সৎ এবং নীতিবান মানুষ ছিলেন। তিনি একজন ভদ্রলোক এবং ভদ্র আচরণের মানুষ ছিলেন তাতে কোনো সন্দেহ নেই। 

বিভিন্ন বিষয়ে মতপার্থক্য থাকলেও ডা. জাফরুল্লাহ চৌধুরীকে আমি সবসময় শ্রদ্ধা করেছি। দেশের মানুষের সেবা করার জন্য তিনি অক্লান্ত কাজ করেছেন।

জাফরুল্লাহ চৌধুরীর সাথে তর্ক-বিতর্ক, আলাপ-আলোচনা মিস করবো। জাফরুল্লাহ চৌধুরীকে মিস করবো। ওপারে ভালো থাকুন ডা: চৌধুরী।

লেখা: ফেসবুক থেকে সংগৃহীত


সর্বশেষ সংবাদ