মেডিকেল কলেজের অধ্যাপক পদের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ফটো

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের আওতাধীন বিভিন্ন মেডিকেল কলেজের অধ্যাপক পদের প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ১০ ডিসেম্বর থেকে প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হবে।

মঙ্গলবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের আওতাধীন বিভিন্ন মেডিকেল কলেজের অধ্যাপক পদে অনলাইনে রেজিস্ট্রেশনকারী প্রার্থীদের মধ্যে BPSC Form-D জমাপ্রদানকারী নিম্নে উল্লিখিত রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীদের মৌখিক পরীক্ষা ১০ ডিসেম্বর থেকে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের প্রধান কার্যালয়, আগারগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হবে।

মৌখিক পরীক্ষার জন্য প্রার্থীদের নিকট কমিশন হতে কোনো আলাদা সাক্ষাৎকার প্রেরণ করা হবে না। কোনো প্রার্থীর প্রবেশপত্র হারিয়ে গেলে বা বিনষ্ট হলে বাংলাদেশ সরকারী কর্মকমিশন সচিবালয়ের ওয়েবসাইট www.bpsc.gov.bd অথবা টেলিটকের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd থেকে প্রবেশপত্র ডাউনলোড করে সংগ্রহ করা যাবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

পরীক্ষার সময়সূচি দেখতে এখানে ক্লিক করুন

মৌখিক পরীক্ষার জন্য সাময়িকভাবে যোগ্য প্রার্থীদের নিম্নোক্ত কাগজপত্র/তথ্যাদির ০২ (দুই) সেট সত্যায়িত কপি সংশ্লিষ্ট বোর্ডে মৌখিক পরীক্ষার দিন জমা দিতে হবে। প্রার্থীর স্বাক্ষরযুক্ত এবং ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক ০৩ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি; BPSC Form-D এর সত্যায়িত কপি; অনলাইনে প্রাপ্ত প্রবেশপত্রের সত্যায়িত কপি; প্রার্থীর জাতীয় পরিচয়পত্র; সরকারী অথবা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি থেকে ইস্তফাদানকারী অথবা অপসারিত ব্যক্তিদের ক্ষেত্রে ইস্তফাপত্র গ্রহণ অথবা অপসারণ আদেশের সত্যায়িত কপি; সরকারী/আধাসরকারী/স্বায়ত্তশাসিত সংস্থা/স্থানীয় কর্তৃপক্ষের অধীনে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত ছাড়পত্রের সত্যায়িত কপি।

অভিজ্ঞতার সনদ: সংশ্লিষ্ট পদের জন্য নির্ধারিত অভিজ্ঞতার প্রমাণস্বরূপ অনলাইনে দরখাস্ত দাখিলের পূর্ব পর্যন্ত প্রার্থী যে যে পদে নিযুক্ত ছিলেন সে সকল পদের নিয়োগপত্র এবং যোগদানপত্রের কপি, দায়িত্ব গ্রহণপত্র, প্রযোজ্য ক্ষেত্রে দায়িত্ব হস্তান্তরপত্র (আর্টিকেল-৪৭ ফরম); সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতা সম্পর্কিত সরকারী আদেশের কপি এবং কতদিন, কতমাস, বৎসর উক্ত পদে কাজ করেছেন তার বিস্তারিত বিবরণ টেবিল ফরমে শুরু হতে শেষ তারিখ পর্যন্ত জি.ও, যোগদান ও ছাড়পত্রের সত্যায়িত কপি; নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্র/ইস্তফাপত্র গ্রহণ/অপসারণ আদেশের সত্যায়িত কপি।

৪ নম্বর অনুচ্ছেদে উল্লিখিত সকল সনদ/ডকুমেন্টস এর মূল কপি মৌখিক পরীক্ষা বোর্ডে অবশ্যই প্রদর্শন করতে হবে। উল্লিখিত সনদ/ডকুমেন্ট দাখিল করতে ব্যর্থ হলে কোনো প্রার্থীকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ দেয়া হবে না। মৌখিক পরীক্ষার দিন কমিশন চত্বরে (ক্যান্টিনসহ) মোবাইল ফোন ও কোনো প্রকার যোগাযোগ যন্ত্রসহ প্রবেশ ও ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ এবং কর্ম কমিশনের কোনো কর্মকর্তা/কর্মচারির সাথে আলোচনা বা আলাপচারিতায় মিলিত হওয়া নিষিদ্ধ।

মৌখিক পরীক্ষার নির্ধারিত সময়ের আধা ঘন্টা (৩০ মি:) পূর্বে সংশ্লিষ্ট মৌখিক পরীক্ষা বোর্ডে অবশ্যই উপস্থিত হতে হবে। নির্ধারিত তারিখে মৌখিক পরীক্ষায় অনুপস্থিত প্রার্থীর পরবর্তীতে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকবে না। কোনো প্রার্থীর সংশ্লিষ্ট নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত কোনো শর্তের উল্লেখযোগ্য (Substantive) ঘাটতি পাওয়া গেলে মৌখিক পরীক্ষার পূর্বে বা পরে যে কোনো পর্যায়ে উক্ত প্রার্থীর প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে। প্রার্থীদের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।


সর্বশেষ সংবাদ