ডেঙ্গু আক্রান্ত হয়ে মেডিকেল ছাত্রী দীপান্বিতা বিশ্বাস মারা গেছেন

দীপান্বিতা বিশ্বাস
দীপান্বিতা বিশ্বাস  © সংগৃহীত

ডেঙ্গে আক্রান্ত হয়ে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী দীপান্বিতা বিশ্বাস (২০) মারা গেছেন। সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তুষার দাস মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

দীপান্বিতা বিশ্বাস রাজবাড়ির পাংশা থানার লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা অমল বিশ্বাসের কন্যা। এক ভাই ও এক বোনের মধ্যে দীপান্বিতা ছিল ছোট। বড় আদরের একমাত্র মেয়েকে হারিয়ে পাগলপ্রায় তার মা-বাবাও। এমবিবিএস ২০২২-২৩ সেশনে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন দীপান্বিতা।

দীপান্বিতার সহপাঠী স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী শাদমান কবির বলেন, কিছুটা আত্মমুখী ছিল দীপান্বিতা। তবে অত্যন্ত ঠান্ডা মেজাজের, আন্তরিক ও মেধাবী। ডেঙ্গু ধরা পড়ার পর মেডিকেলের হলে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন।

আরও পড়ুন: ডেঙ্গু রোধে সব শিক্ষা প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা অভিযানের নির্দেশ

শাদমান বলেন, পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে তাকে সলিমুল্লাহ মেডিকেলের আইসিইউতে নেওয়া হয়। পরে অবস্থার আরও অবনতি হলে গত শুক্রবার তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়। পরে সেখানেই তার মৃত্যু হয়।

দীপান্বিতা বিশ্বাসের এমন অকাল মৃত্যুতে তার পরিবার, শিক্ষক ও সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুর খবরে তার হলের সিনিয়র-জুনিয়ররা এবং সহপাঠীরা কান্নায় ভেঙে পড়েন। তারা দীপান্বিতা বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।


সর্বশেষ সংবাদ