শিক্ষার্থী পিটিয়ে বহিষ্কার হলেন চমেক ছাত্রলীগের জাবেদুল

চট্টগ্রাম মেডিকেল কলেজ
চট্টগ্রাম মেডিকেল কলেজ  © ফাইল ছবি

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগের প্রমাণ পাওয়ায় মো. জাবেদুল ইসলাম নামে ছাত্রলীগের এক কর্মীকে এক বছরের জন্য বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।  বৃহস্পতিবার (০৬ এপ্রিল) অনুষ্ঠিত জরুরি একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মারধরের শিকার ইশতিয়াক এমবিবিএস’র ৬৩ তম ব্যাচের শিক্ষার্থী। বহিষ্কার হওয়া জাবেদুল ইসলামও একই ব্যাচের শিক্ষার্থী।

জানা গেছে, পূর্ণ ক্লাস শেষ হওয়ায় এবং রমজানে কলেজ কর্তৃপক্ষের নির্দেশনা ছাড়াই ক্লাস না করার সিদ্ধান্ত নেন ৬৩তম ব্যাচের শিক্ষার্থীরা। কিন্তু মারধরের শিকার ইশতিয়াকুর রহমানসহ কয়েকজন শিক্ষার্থী ক্লাসে উপস্থিত হন। এতে ক্ষিপ্ত হয়ে গত বুধবার একই ব্যাচের ছাত্রলীগের কর্মী জাবেদুল ইসলাম কলেজের প্রধান ছাত্রাবাসে গিয়ে ইশতিয়াককে মারধর করে।

ঘটনার পরপরই ইশতিয়াক কলেজ প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেন। ঘটনাটি জানাজানি হওয়ার পর কলেজ প্রশাসন ওইদিন রাতেই অভিযুক্তকে নিজেদের হেফাজতে নেয়। পরবর্তীতে মুচলেকা নিয়ে তার অভিভাবকের জিম্মায় তুলে দেয় প্রশাসন।

আরও পড়ুন: ক্লাস বর্জন করতে বলার পরও ক্লাস করতে যাওয়ায় ছাত্রলীগ নেতার মারধর

জাবেদুল ইসলাম কলেজে ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত। তিনি সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

চমেকের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার বলেন, এক শিক্ষার্থী কেন ক্লাস করেছে, এতে ক্ষিপ্ত হয়ে আরেক শিক্ষার্থী তাকে মারধর করেছে। এর প্রমাণ পেয়েছি আমরা। এ কারণে অভিযুক্ত শিক্ষার্থী জাবেদুল ইসলামকে আগামী এক বছরের জন্য কলেজের শিক্ষা কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ