দাখিলের অনিয়মিত শিক্ষার্থীদের প্রশ্নে নিয়মিতদের পরীক্ষা, কেন্দ্র সচিবকে অব্যাহতি

ধুমাইটারী সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা
ধুমাইটারী সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা  © ফাইল ছবি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধুমাইটারী সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা কেন্দ্রের সচিব কে ওয়াই এম আব্দুল্লাহকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি ওই মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও আলিম পরীক্ষা কেন্দ্রের সচিব ছিলেন।

অনিয়মিত শিক্ষার্থীদের নিয়মিত শিক্ষার্থীদের প্রশ্নপত্রে পরীক্ষা গ্রহণের দায়ে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। সোমবার (২৮ আগস্ট) বিকেলে মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. মাহবুব হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। 

গতকাল রবিবার উপজেলার আলিম পরীক্ষার একমাত্র কেন্দ্র ধুমাইটারী সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসায় ইংরেজি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ২৩৪ জন পরীক্ষার্থীর মধ্যে ২২৬ শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন। পরীক্ষা চলে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এতে অনিয়মিত শিক্ষার্থীদের প্রশ্নপত্রে নিয়মিত শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়। ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দেওয়ার পর থেকে শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ফলাফল নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছেন।

এ বিষয়ে ধুমাইটারী সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা পরীক্ষা কেন্দ্রের দায়িত্বরত কেন্দ্র সচিব ও মাদরাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কে ওয়াই এম আব্দুল্লাহর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ নিয়ে কেন্দ্রে নিয়োজিত ট্যাগ অফিসার ও সুন্দরগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. জাফর আহমেদ লস্কর বলেন, পরীক্ষা চলাকালীন সময়ে কেউ বিষয়টি আমাকে জানায়নি। যদি ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নিয়ে থাকে এ দায় আমার নয়, এর দায়-দায়িত্ব কেন্দ্র সচিবের।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ-নূর-এ আলম জানান, পরীক্ষা নিয়ন্ত্রকের পরামর্শে কেন্দ্র সচিবকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেইসঙ্গে আরেকজনকে কেন্দ্র সচিবের দায়িত্ব দেওয়া হবে।

বিষয়টি নিশ্চিত করে মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. মাহবুব হাসান জানিয়েছেন, দায়িত্ব অবহেলার দায়ে ওই কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার জন্য ইউএনওকে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে আরেকজনকে কেন্দ্র সচিব হিসেবে নতুন দায়িত্ব অর্পণ করতে বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ