হাফেজ শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা

  © টিডিসি ফটো

তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা ঢাকার হিফজ বিভাগের সদ্য হিফজ সমাপ্তকারী শিক্ষার্থীদেরকে পাগড়ি ও সনদ প্রদান এবং নতুন হাফেজদের সবক প্রদান করা হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা ঢাকায় মাদ্রাসার অডিটোরিয়াম হলে এ অনুষ্ঠানের আয়োজন সম্পন্ন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত ক্বারী মাওলানা নাজমুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ ড. খলিলুর রহমান মাদানী এবং মাদ্রাসার শিক্ষকরা। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা ঢাকার অধ্যক্ষ ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান।

অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান তাঁর বক্তব্যে হাফেজে কুরআনদের সামাজিক ও পরোলৌকিক মর্যাদা উল্লেখ করে বলেন, হাফেজে কুরআনরা যুগের শ্রেষ্ঠ সন্তান। তাদের পিতা-মাতা আল্লাহর কাছে সবচেয়ে সম্মানিত।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকার ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক জনাব আব্দুস সামাদ আযাদ। কুরআনের হিফজ সমাপ্তকারী শিক্ষার্থীদের পাগড়ী ও সনদ প্রদানের পাশাপাশি অভিভাবকবৃন্দকেও পুরষ্কৃত করা হয়।

অন্যদিকে, গত বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা টঙ্গী ক্যাম্পাসের হিফজ সমাপ্তকারী শিক্ষার্থীদেরকেও পাগড়ী ও অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো: মিজানুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ যাইনুল আবেদিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব শরীআহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক প্রফেসর ড. শাফী উদ্দিন মাদানী, গাজীপুরস্থ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ড. মো: নূরুল্লাহ আল মাদানী, তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার মুহাদ্দিস ড. মুহাম্মাদ রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে অধ্যক্ষ যাইনুল আবেদীন বলেন, যারা কোরআনে বর্ণিত হালালকে হালাল, হারামকে হারাম মনে করে না, তারা কোরআনকে মানে না। তারা কোরআনের অমর্যাদা করছে। 

তিনি আরও বলেন, কোরআনের আমল নাই, শুধু হিফজ আছে, তাকে কোরআনের হাফেজ বলা যাবে না। একজন হাফেজকে আমল আখলাকে কোরআনের রক্ষক হতে হবে। কোরআনের রক্ষকও হয় নাই, আমলও করে নাই, বরং খেয়ানত করেছে তাকে কোরআনের হাফেজ বলা যাবে না বলেও মন্তব্য করেন তিনি।


সর্বশেষ সংবাদ