আইডিয়ালের গভর্নিং বডির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি অভিভাবকদের

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে
আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে  © ফাইল ছবি

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বর্তমান গভর্নিং বডির বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক ব্যবস্থা নেওয়ার জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কাছে দাবি জানিয়েছেন অভিভাবক ফোরাম। গভর্নিং বডির সদস্যদের অনিয়ম, দূর্নীতি, নৈতিক ও চারিত্রিক স্খলনের ঘটনায় এ দাবি জানিয়েছেন তারা। বুধবার (৩১ মে) ফোরামের সাধারণ সম্পাদক মো. রোস্তম আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের বর্তমান দাতা সদস্য ষাটোর্ধ খন্দকার মোস্তাক আহমেদ প্রতিষ্ঠানটির কলেজ শাখার একাদশ বিজ্ঞান বিভাগের ১৭ বছর বয়সী ছাত্রী সিনথিয়া ইসলাম তৃষার সঙ্গে বিগত ২ বছর যাবৎ অবৈধ মেলামেশা ও সম্পর্ক স্থাপন করায় নৈতিক ও চারিত্রিক স্খলন ঘটেছে। এক পর্যায়ে অভিভাবকদের চাপে সম্প্রতি ৩য় বিয়ে করতে খন্দকার মোস্তাক বাধ্য হয়েছেন।

এ ঘটনায় শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চরম উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে এবং ছাত্রীরা নিরাপত্তাহীনতায় ভুগছে। জনশ্রুত রয়েছে, কোন কোন শিক্ষিকার সাথেও তার অবৈধ সম্পর্ক ছিল ও আছে। তিনি ইতিপূর্বে ৪ বার এই প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্য ছিলেন এবং ভর্তি বাণিজ্যসহ নানাবিধ দূর্নীতির সাথে জড়িত আছেন।

আরও পড়ুন: মতিঝিল আইডিয়ালের সভাপতি ও অধ্যক্ষকে তলব হাইকোর্টের

অভিভাবকদের বিবৃতিতে আরও বলা হয়, এ ঘটনায় শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারী, অভিভাবক-অভিভাবিকা ও শিক্ষা প্রতিষ্ঠানটির ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া এ কমিটি সরকারি ভর্তি নীতিমালা অমান্য করে লটারি ছাড়া শিক্ষার্থী প্রতি ৫/৬ লাখ টাকা নিয়া অবৈধভাবে দেড়শতাধিক শিক্ষার্থী চলমান ২০২৩ শিক্ষা বর্ষে ভর্তি করায় এবং এনটিআরসিএর বাইরে সরকারি অনুমোদন ছাড়া এ বছর শতাধিক শিক্ষক-শিক্ষিকা নিয়োগ দিয়ে কোটি কোটি টাকা নিয়োগ ও ভর্তি বাণিজ্য করে দূর্নীতির মাধ্যমে লুটপাট করছে শিক্ষা প্রতিষ্ঠানটি।

‘‘২০১৭ সাল থেকে একই ব্যক্তি সভাপতির পদ দখল করে একাধারে ৭ বছর যাবৎ শিক্ষা প্রতিষ্ঠানটিতে সিন্ডিকেট গঠন করে বিভিন্ন খাত সৃষ্টির মাধ্যমে লুটপাট করছে। অথচ সভাপতিকে আইনের আওতায় আনা হচ্ছে না। সভাপতির স্বাক্ষর ছাড়া কিছুই হয় না। অথচ তাকেই জবাবদিহি এবং শাস্তির বাইরে রাখা হয়েছে। সভাপতিকে দায়বদ্ধ ও শাস্তির আওতায় আনতে হবে।’’

নৈতিক ও চারিত্রিক স্খলনের বিচার দাবি করে বিবৃতিতে বলা হয়, এমন পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি ও দাতা সদস্য খন্দকার মোস্তাক আহমেদসহ পরিচালনা পর্ষদের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।


সর্বশেষ সংবাদ