‘ইনিট-৩’ পুরস্কার পেল নটর ডেমের ১৩০ শিক্ষার্থী

নটর ডেম কলেজ
নটর ডেম কলেজ  © ফাইল ছবি

নটর ডেম কলেজে দুই দিনব্যাপী প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা ‘ইনিট-৩’ শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার (০৪ মার্চ) রাজধানী ঢাকার মতিঝিলে নটর ডেম কলেজ ক্যাম্পাসে এ পুরস্কার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। 

প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের দুই হাজারের বেশি অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ী হয়েছে ১৩০ জন। বিজয়ীদের সার্টিফিকেট ও ক্রেস্টের মাধ্যমে পুরস্কৃত করা হয়েছে। তবে রোবটিকস ইভেন্টগুলোতে বিজয়ীদের এসব পুরস্কার ছাড়াও প্রাইজ মানি দেওয়া হয়েছে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনিছুজ্জামান, বিশেষ অতিথি ছিলেন ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং স্কুলের ডিন অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম।

এ ছাড়া নটর ডেম কলেজের অধ্যক্ষ ফাদার হেমন্ত পিউস রোজারিও, অধ্যাপক সুমিত সাহা ও শোভন রোজারিওসহ অন্যরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছাড়াও উপস্থিত অতিথিদের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়ুন: নটর ডেম, হলিক্রসে নিজস্ব পদ্ধতিতে ভর্তির অনুমোদন

গতকাল দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে সকালে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। বিকেলে ওয়াল ম্যাগাজিন, স্কার্প বুক ও প্রজেক্ট ডিসপ্লে শেষে চূড়ান্ত বিজয়ী নির্বাচিত হয়। দুই দিনব্যাপী প্রতিযোগিতায় শুক্রবার প্রতিযোগীদের মধ্য থেকে প্রাথমিক পর্যায়ে বিজয়ী নির্বাচিত করা হয়েছিল। 

এর আগে বৃহস্পতিবার প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের রেজিস্ট্রেশন কার্যক্রম পরিচালিত হয়। নটর ডেম কলেজের আইটি ক্লাবের উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। ‘ইনিট-৩’ উৎসবে রোবটিকসের বিভিন্ন ইভেন্টের মধ্যে ছিল রোবো ওয়ার, রোবো সকার, গুগল আইটি, আইটি অলিম্পিয়াড, এলএফআর, অবস্টাকল রেইস ইত্যাদি।


সর্বশেষ সংবাদ