‘মাদক-জুয়ার আসক্তি ত্যাগ করলেই তরুণরা সোনার মানুষ হবে’

কলেজ শিক্ষার্থীদের নিয়ে মাদক বিরোধী আলোচনা সভা
কলেজ শিক্ষার্থীদের নিয়ে মাদক বিরোধী আলোচনা সভা  © টিডিসি ফটো

পটুয়াখালীর দুমকি উপজেলায় কলেজ শিক্ষার্থীদের নিয়ে সামাজিক অবক্ষয় রোধে 'মাদকাসক্তি, মোবাইল ইন্টারনেট আসক্তি, জুয়া ও পর্ণ আসক্তি' প্রতিরোধে  করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (১৬ ফেব্রুয়ারী) সকাল ১১টায় হাই-টেক মডার্ন সাইকিয়াট্রিক হাসপাতাল ও পটুয়াখালী ক্লিনিকের আয়োজনে সরকারি জনতা কলেজ অডিটোরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।অধ্যাপক ডাঃ মেজর ওহাব মিনার(অবঃ) এর সঞ্চালনায় এবং অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) মোঃ লতিফ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল ইমরান। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সভাপতি আবুল কালাম আজাদ, প্রফেসর জহিরুল হক, শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম সালাম, আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা, দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাহবুব হোসেন এবং অধ্যক্ষ মোঃ জামাল হোসেনসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি দৃষ্টি আকর্ষণ করে ডাঃ ওহাব মিনার বলেন, মাদকের সহজলভ্যতা দূর করতে হবে। মসজিদের ইমামদের, স্কুলের শিক্ষকদের এবং পরিবারকে সামাজিক অবক্ষয় রোধে যার যার অবস্থানে থেকে বার্তা দিতে হবে। তাহলেই এ প্রজন্ম মাদকের ভয়াল থাবা এবং কিশোর গ্যাং, নারী নির্যাতনসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড থেকে রক্ষা পাবে। 

শিক্ষার্থীদের কাছে পর্ণ আসক্তির নেতিবাচক দিক তুলে ধরে প্রধান অতিথির বক্তব্যে মোঃ আল ইমরান বলেন, ইন্টারনেটের প্রবাহ থেকে ভালো দিকগুলো গ্রহণ করতে হবে। পর্ণ, মাদক,জুয়া আসক্তি এড়িয়ে চলতে পরলেই শিক্ষার্থীরা একদিন সোনার মানুষ হবে। 


সর্বশেষ সংবাদ