ডিবেট ফর ডেমোক্রেসি’র ছায়া সংসদে বিজয়ী হয়েছে বিইউবিটি

  © টিডিসি ফটো

ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত কর ব্যবস্থাপনা বিষয়ক সংসদীয় বিতর্ক প্রতিযোগিতায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি’র (বিইউবিটি) বিতার্কিকরা বিজয়ী হয়েছে।  প্রতিযোগিতায় রানার আপ হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়। অংশগ্রহণকারী দলকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

বক্তৃতাকালে তিনি বলেন, জোর-জবরদস্তি করে নয়, জনগণকে উদ্ভুদ্ধ করণের মাধ্যমে কর পরিধি বাড়াতে চায় সরকার। কর ব্যবস্থাপনা আধুনিকায়নের জন্য নেওয়া অটোমেশনের কাজ শেষ হলে এ ক্ষেত্রে অধিকতর স্বচ্ছতা আসবে। কোন সরকারি কর্মকর্তা-কর্মচারী কর আহরণে করদাতাদের হয়রানি করলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত শনিবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) বিতর্ক অনুষ্ঠানটির আয়োজন করা হয়। বিজয়ী দলের সদস্যরা হলেন বিইউবিটির সি.এস.ই বিভাগের শিক্ষার্থী তানজিলা আহমেদ পিংকি (প্রধানমন্ত্রী); ইংরেজি বিভাগের শিক্ষার্থী শ্রীমতি কীর্ত্তনীয়া (মন্ত্রী) এবং আইন বিভাগের শিক্ষার্থী শামিমা নাসরিন শান্তা (সদস্য)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান জনাব হাসান আহমেদ চৌধুরী কিরণ। বিচারক ছিলেন- সাংবাদিক সাজ্জাদ আলম খান, অধ্যাপক আবু মোহাম্মদ রইস, সাংবাদিক দৌলত আক্তার মালা, উন্নয়ন যোগাযোগ বিশেষজ্ঞ ড. এস এম মোর্শেদ এবং জাতীয় রাজস্ব বোর্ডের সিনিয়র তথ্য অফিসার সৈয়দ এ মু’মেন। অনুষ্ঠানে বিইউবিটির ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মো. সাব্বির আহমেদ বিইউবিটি দলের নির্দেশক হিসেবে উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় ও বিইউবিটির শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।


সর্বশেষ সংবাদ