দেশে আরও ২২ জনের শরীরে ওমিক্রন শনাক্ত

ওমিক্রন
ওমিক্রন  © সংগৃহীত

দেশে আরও ২২ জনের শরীরে ওমক্রিন শনাক্ত হয়েছে। এনিয়ে মোট ৫৫ জনের শরীরে করোনার এই নতুন ধরন শনাক্ত হয়েছে। আজ সেমাবার (১৭ জানুয়ারি) এ তথ্য দিয়েছে জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা (জিআইএসএআইডি)। 

তথ্য মতে, আক্রান্তদের মধ্যে বেশিরভাগই রাজধানীর মহাখালী এলাকার বাসিন্দা। বাকিদের মধ্যে উত্তরার চার জন, বাসাবোর দুই জন এবং চাঁনখারপুল এলাকার চারজন। আক্রান্তদের মধ্যে ১২ জন পুরুষ ও ১০ জন নারী।

আরও পড়ুন- হল ছাড়েনি শিক্ষার্থীরা

দক্ষিণ আফ্রিকার বতসোয়ানা থেকে করোনার নতুন ভ্যারিয়েন্ট সারাবিশ্বে ছড়িয়ে পড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, এটা অন্য কোনো ভ্যারিয়েন্টের তুলনায় দ্রুত ছড়ায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ২২২ জন। শনাক্তের হার দাঁড়িয়েছে ১৭ দশমিক ৮২ শতাংশে। তথ্য মতে, করোনায় এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১৪৪ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ১৭ হাজার ৭১১ জনে।

গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৬৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৯ হাজার ৩০৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৭ দশমিক ৮২ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পাঁচজন পুরুষ, তিনজন নারী রয়েছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন চার, চট্টগ্রামে তিন ও সিলেটে একজন।

আরও পড়ুন- ভিসির পদত্যাগ দাবিতে ফের উত্তপ্ত শাবি (ভিডিও)

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ইতোমধ্যে সরকারর পক্ষ থেকে ১১টি বিধিনিষেধ জারি করা হয়েছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, এখনই লকডাউন না দিয়ে স্বাস্থ্যবিধি মানার ওপর জোর দিতে হবে। মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। ঘরের বাইরে কেউ মাস্ত না পড়লে তাকে জরিমানার ব্যবস্থাও রাখা হয়েছে।


সর্বশেষ সংবাদ