সময়ের সদ্ব্যবহারের আহ্বান ঢাবি উপাচার্যের

নতুন বই হাতে শিক্ষক- শিক্ষার্থীদের সঙ্গে ঢাবি উপাচার্য
নতুন বই হাতে শিক্ষক- শিক্ষার্থীদের সঙ্গে ঢাবি উপাচার্য  © সংগৃহীত

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ এবং উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যের নতুন পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। এতে প্রধান অতিথির দেওয়া বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের সময়ের সদ্ব্যবহার করে সুনাগরিক হওয়ার আহ্বান জানিয়েছেন।

শনিবার (১ জানুয়ারি) স্কুল দুটিতে বিনামূল্যের পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন: চা খেতে খেতে বই পড়তে পারবেন

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে বই বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিম এবং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিসেস সেলিনা আক্তার।

এছাড়া, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জহুরা বেগমসহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন করে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত জাতি গড়ার লক্ষ্যে শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছেন বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচি চালু করে তিনি এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

আরও পড়ুন: ‘শিক্ষার্থীরা যতবার চায় ততবার ভর্তি পরীক্ষার সুযোগ দিতে হবে’

প্রধানমন্ত্রীর এধরণের যুগান্তকারী সিদ্ধান্তের কারণে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময়, তিনি সময়ের সদ্ব্যবহারের মাধ্যমে নিয়মিত লেখাপড়া করে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


সর্বশেষ সংবাদ