শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত: ইউনিসেফ ও সুইডেন রাষ্ট্রদূতের স্বাগত

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত: ইউনিসেফ ও সুইডেন রাষ্ট্রদূতের স্বাগত
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত: ইউনিসেফ ও সুইডেন রাষ্ট্রদূতের স্বাগত  © টিডিসি ফাইল ফটো

করোনায় দীর্ঘসময় ধরে বন্ধ ছিলো দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। ইতোমধ্যে আগামী ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) এবং বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত।

বাংলাদেশে নিযুক্ত ইউনিসেফ প্রতিনিধি টোমু হোযুমি রোববার এক বার্তায় বলেন, ‘বাংলাদেশ সরকারের স্কুল পুনরায় খুলে দেওয়ার সিদ্ধান্তকে ইউনিসেফ আন্তরিকভাবে স্বাগত জানায়। আশা করি সব শিক্ষার্থী খুব দ্রুতই তাদের স্কুলে ফিরে যাবে।

বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত এলেক্স বন্ড লিন্ডে এক টুইটে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। এটি একটি খুব ভালো উদ্যোগ নেওয়া হয়েছে। সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে হবে, যাতে কেউই শিক্ষার আলোর বাইরে না থাকে।

করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গত ৩ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, আগামী ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হতে পারে। শিক্ষা উপমন্ত্রী জানান, শুরুতে সপ্তাহে একদিন শ্রেণিকক্ষে ক্লাস নেওয়া হতে পারে।


সর্বশেষ সংবাদ