একাই ১৫০ পথশিশুদের গান শিখাবেন কন্ঠশিল্পী তানিশা

বাংলাদেশে পথশিশুদের বড় অংশই রয়েছে রাজধানী ঢাকায়৷ ফেলে দেয়া খাবারেই তাদের ক্ষুধা মেটে৷ আর ফেলে দেয়া জিনিসপত্র সংগ্রহ ও বিক্রি করাই তাদের প্রধান পেশা৷ তারা থাকে ফুটপাথ, পার্ক অথবা কোনো খোলা জায়গায়। পথশিশুদের মূল ধারায় ফিরিয়ে আনতে এবং তাদের প্রতিভাকে তুলে ধরতে ১৫০ জন পথশিশুদের গান শিখানোর দায়িত্ব নিলেন কন্ঠশিল্পী তানিশা খান।

সুকন্ঠি গায়ীকা তানিশা ফ্রিতে গান শিখানোর দায়িত্ব নিয়ে পথকলির বাচ্চাদের সাথে নিযুক্ত হলেন, দ্যা ডেইলি ক্যাম্পসকে এই গায়ীকা জানান, আমাদের দেশের পথশিশুর সংখ্যা অনেক এই পথশিশুদের মধ্যে অনেক ট্যালেন্ট লুকিয়ে আছে। অনেকে আবার ইচ্ছে থাকা সত্বেও নিজের এই ট্যালেন্টকে তুলে ধরতে পারে না। তাই আমি এই উদ্যোগ নিয়েছি।

-২

আপনার এই প্রচেষ্টা কতদুর এগিয়ে নিবেন দ্যা ডেইলি ক্যাম্পস এর এমন প্রশ্নের উত্তরে তানিশা বলেন, পথশিশুদের নিয়ে আমার চিন্তা ভাবনা অনেক কিছুই রয়েছে তবে আমার একার পক্ষে তাদের জন্য সব সমস্যায় থাকা সম্ভব নয় তাই আমি যেটা জানি এবং গানকে ঘিরে আমার পথচলা তারই ধারাবাহিকতায় আমি তাদের গান শেখানোর দায়ীত্ব নিয়েছি। সবাই দোয়া করবেন যেন এই ১৫০ জন কোমলমতি বাচ্চাদের সাথে হাসিখেলাতেই আমার এই দায়িত্ব পালন করতে পারি।

 

 


সর্বশেষ সংবাদ