শরীরে ক্যানসার জেনেও যে কারণে সন্তান জন্ম দিলেন সংগীতশিল্পী সিঁথি

সিঁথি সাহা ও তার সদ্যোজাত কন্যা
সিঁথি সাহা ও তার সদ্যোজাত কন্যা   © সংগৃহীত

দীর্ঘদিন ধরে মরণব্যাধী ক্যানসারের সাথে লড়াই করছেন সংগীত শিল্পী সিঁথি সাহা। এর মধ্যেই তিনি কন্যা সন্তানের মা হলেন। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সন্তান জন্ম দেয়ার বিষয়টি প্রকাশ্যে আনলেও সিঁথির সদ্যজাত কন্যাটির জন্ম ১৯ সেপ্টেম্বর। তিনি জানিয়েছেন, সুদূর নিউজিল্যান্ডের অকল্যান্ড সিটি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন তিনি। সিঁথি তার কন্যার নাম রেখেছেন সামারা জয়ী।

বৃহস্পতিবার দুপুরে সিঁথি নিউজিল্যান্ড থেকে জানান, গতকালই (৪ অক্টোবর) মা-মেয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। টানা ১৪ দিন হাসপাতালে ছিলেন।

সিঁথি বলেন, গত বছর (২০২২) একটি খবর আমার জীবনকে ওলটপালট করে দেয়। আমি নিশ্চিত হই, আমার শরীরে ক্যানসার বাসা বেঁধেছে। আমি ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত হই। চিকিৎসা চলছিলো। কিন্তু বার বার মনে হতে লাগলো, ক্যানসারের কাছে হেরে যাওয়ার আগে আমার একটা অস্তিত্ব রেখে যেতে যাই এই সুন্দর পৃথিবীতে। মূলত সেই সিদ্ধান্ত থেকেই কনসিভ করা।

আরও পড়ুন: আবারও শুরু হচ্ছে সেলিব্রেটি ক্রিকেট লিগ

এই শিল্পী বলেন,যেহেতু আমার শরীর ভালো ছিলো না, কঠিন চিকিৎসারে মধ্য দিয়ে যাচ্ছিলাম, ফলে আদৌ আমি আমার বাচ্চাটাকে পৃথিবীর আলোয় চোখ মেলাতে পারবো কি না, সে বিষয়ে যথেষ্ট সন্দিহান ছিলাম। অবশেষে আমি জয়ী হয়েছি। আমার জয়ীকে পৃথিবীর আলোয় আনতে পেরেছি। এবার আর কিছুই চাওয়ার নেই, হারাবারও নেই। আমাদের জন্য দোয়া করবেন সবাই।

সিঁথি জানান, নভেম্বরেই কন্যাকে নিয়ে দেশে ফিরছেন। জানালেন, ডিসেম্বরের মধ্যে গানেও নিয়মিত হবেন। করবেন টিভি সঞ্চালনাও। যদি শরীর সায় দেয়।


সর্বশেষ সংবাদ