আপনাদের নেত্রী অষ্টম শ্রেণি পর্যন্ত পড়েছেন, আমি সপ্তম শ্রেণি পর্যন্ত: হিরো আলম

রুহুল কবির রিজভী ও হিরো আলম
রুহুল কবির রিজভী ও হিরো আলম  © ফাইল ছবি

নিজের ‘শিক্ষাগত যোগ্যতা’ নিয়ে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর মন্তব্যের নিন্দা জানিয়েছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। গতকাল শনিবার (৫ আগস্ট) এই বিএনপি নেতার মন্তব্যের সমালোচনা করে হিরো আলম তার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেন।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে বিএনপি নেতা রিজভীকে বলতে শোনা যায়, হিরো আলমের মতো একজন অর্ধপাগল ও অশিক্ষিত আজকাল নির্বাচনে লড়ছেন।

হিরো আলম বলেছেন, আমি কারো বিরুদ্ধে কথা বলতে চাই না। কিন্তু এটা খুবই দুঃখজনক। বিএনপি নেতা রুহুল কবির রিজভী স্যার আমাকে পাগল বলার ভিডিও দেখেছি। তিনি আমার শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন।

তিনি বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অধিকার আমার আছে। আইনে কোথাও বলা নেই যে আপনার এই পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে বা আপনাকে দেখতে সুন্দর হতে হবে।

নিজের শিক্ষা নিয়ে বিএনপি নেতার মন্তব্য প্রসঙ্গে হিরো আলম বলেন, আমাকে অশিক্ষিত বলা হয়েছে… অথচ মনোনয়নপত্রে ‘স্বশিক্ষিত’ লেখা আছে।

তিনি আরও বলেন, আমাকে অশিক্ষিত বলে আপনারা নিজেদের অশিক্ষিত বলে গালি দিচ্ছেন। কারণ, আপনাদের দলের নেতা বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদ জিয়া অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। আমি সপ্তম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেছি।

হিরো আলম বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরেরও সমালোচনা করে বলেছেন, তার মতে তিনিও (ফখরুল) তাকে হেয় প্রতিপন্ন করেছেন।

তিনি বলেন, মির্জা ফখরুল বলেছেন ‘হিরো আলমের মতো লোক’ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে। তার কথায় মনে হয় আমি তুচ্ছ এবং আমাকে উপহাস করাই যায়।

তিনি আরও বলেন, বিভিন্ন আওয়ামী লীগ নেতা, জাতীয় পার্টির অনেক নেতা, রাজনীতিবিদ, বুদ্ধিজীবী আমাকে নিয়ে অবমাননাকর কথা বলেন। এসময় তাকে হেয় না করার জন্য রাজনীতিবিদদের প্রতি আহ্বান জানান তিনি।


সর্বশেষ সংবাদ