শোয়েব-সানিয়ার বিবাহবিচ্ছেদ: ভারতীয় সংবাদমাধ্যম

শোয়েব মালিক ও সানিয়া মির্জা ও তাদের পুত্র ইজহান মির্জা মালিক
শোয়েব মালিক ও সানিয়া মির্জা ও তাদের পুত্র ইজহান মির্জা মালিক  © সংগৃহীত

সানিয়া মির্জা ও শোয়েব মালিকের ক্রীড়া জগতের অন্যতম জনপ্রিয় দম্পতি হিসেবে পরিচিত। এতদিন ধরে গুঞ্জন চলছিল সানিয়া মির্জা এবং শোয়েব মালিক নাকি ডিভোর্সের পথে হাঁটতে চলেছেন। তবে ঘনিষ্ঠ সূত্র থেকে দাবি করা হয়েছে, তাঁদের মধ্যে নাকি আনুষ্ঠানিকভাবে ডিভোর্স হয়েও গিয়েছে। ইনসাইড স্পোর্টসের একটি প্রতিবেদনে এমনই দাবি করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, বিগত কয়েকদিন ধরেই তাঁরা একে অপরের থেকে আলাদা থাকছিলেন। সম্প্রতি সানিয়া দাবি করেন যে শোয়েব তাঁর সঙ্গে প্রতারণা করছেন। আর তারপরই পাকিস্তান ক্রিকেট দলের এই প্রাক্তন ক্রিকেট অধিনায়কের সঙ্গে তিনি বৈবাহিক সম্পর্ক ছিন্ন করতে চেয়েছিলেন।

ইনসাইড স্পোর্টসের ওই প্রতিবেদনে বলা হয়েছে যে মালিকের ম্যানেজমেন্ট টিম এই ব্যাপারে কনফার্ম করেছে, 'হ্যাঁ, ওদের মধ্যে আনুষ্ঠানিক ডিভোর্স হয়ে গিয়েছে। আমি এর থেকে বেশি আর কিছু বলতে পারব না। তবে এটুকু নিশ্চিত করতে পারি যে ওদের বিবাহ বিচ্ছেদ হয়ে গিয়েছে।

ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা ২০১০ সালে পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে করেছিলেন। ২০০৩ সালে ভারতে খেলতে গিয়ে প্রথম সানিয়া-শোয়েবের দেখা হয়। সেখানে আলাপের পর থেকেই দু’জনের যোগাযোগের সূত্রপাত। এর ৬ বছর পর ২০০৯ তাদের মন দেওয়া নেওয়া হয়। এর পরের বছর তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন।

তবে তাঁদের বিয়ের সময় যথেষ্ট বিতর্ক হয়েছিল। আসলে হয়েছিল কী, তাঁদের বিয়ের সময় এক মহিলা অভিযোগ করেছিলেন যে তিনি নাকি শোয়েবের প্রথম স্ত্রী। সানিয়া এবং শোয়েবের এক পুত্রসন্তানও রয়েছে। তার নাম ইজহান মির্জা মালিক।

আরও পড়ুন: শোয়েব মালিক ও সানিয়া মির্জার সংসারে ভাঙনের সুর

এদিকে, বিভিন্ন সময়ে সানিয়া মির্জার একাধিক ইনস্টাগ্রামের পোস্টেও কঠিন সময়ের মধ্যদিয়ে যাওয়ার ইঙ্গিত দেয়া হয়েছে। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি পোস্টে তাৎপর্যপূর্ণ মন্তব্য করতে দেখা গেছে সানিয়াকে। তিনি লিখেন, ‘ভাঙা হৃদয় কোথায় যায়? স্রষ্টা খুঁজতে!’

পাকিস্তান সংবাদমাধ্যমে উঠছে দাবি

পাকিস্তান সংবাদমাধ্যমে একথা দাবি করা হয়েছে যে এই দুজনের সম্পর্ক নাকি ভাঙনের মুখে এসে দাঁড়িয়েছে। সানিয়া এবং শোয়েবের সম্পর্কের মধ্যে যে একটা দুরত্ব তৈরি হয়েছে, সেটা স্পষ্ট বুঝতে পারা যাচ্ছে। কারণ ছেলে ইজহানের জন্মদিন সানিয়া এবং শোয়েব দুজনেই একসঙ্গে পালন করলেও নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে সানিয়া তেমন কিছু পোস্ট করেননি।

পাকিস্তান সংবাদমাধ্যমে এই খবর ঝড়ের গতিতে ছড়াতে শুরু করেছে যে একটি অনুষ্ঠান চলাকালীন শোয়েব মালিক নাকি সানিয়া মির্জার সঙ্গে প্রতারণা করেন। ওই মহিলার নাম আয়েশা ওমর। পেশায় অভিনেত্রী। শোনা যাচ্ছে শোয়েব নাকি তাঁর সঙ্গেই পরকীয়ায় মেতে উঠেছেন। সেকারণে সানিয়া এবং শোয়েব নাকি আপাতত আলাদাই থাকছেন।


সর্বশেষ সংবাদ