বিশ্ববিদ্যালয়ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় চার্জশিট গঠন

বশেমুরবিপ্রবি ছাত্রী ধর্ষণের ঘটনায় বিচার দাবি করে সড়ক অবরোধ করেছেন তার সহপাঠীরা
বশেমুরবিপ্রবি ছাত্রী ধর্ষণের ঘটনায় বিচার দাবি করে সড়ক অবরোধ করেছেন তার সহপাঠীরা  © ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় আটজনকে অভিযুক্ত করে মামলার চার্জশিট জমা দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোপালগঞ্জ সদর আমলি আদালতে এই চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার পরিদর্শক (তদন্ত) শীতল ঘোষ।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন,- রাকিব মিয়া ওরফে ইমন (২২), পিয়াস ফকির (২৬), প্রদীপ বিশ্বাস (২৪), মো. নাহিদ রায়হান (২৪), মো. হেলাল (২৪) ও তূর্য মোহন্ত (২৬), জীবন জমাদ্দার ও ফরিদ শেখ।

মামলার তদন্ত কর্মকর্তা শীতল পাল বলেন, ‘তদন্ত কার্যক্রমে আমরা মোট আটজনের বিভিন্ন ধরনের সংশ্লিষ্টতা পেয়েছি। এদের মধ্যে ডিএনএ টেস্টে তূর্য মোহস্ত এবং প্রদীপ বিশ্বাসের নমুনা শনাক্ত হয়েছে। এছাড়া ধর্ষণের স্বীকারোক্তি দিয়েছেন আরও বেশ কয়েকজন।’

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ৩ জন গ্রেপ্তার

এর আগে গত ২৩ ফেব্রুয়ারী গোপালগঞ্জের হেলিপ্যাড সংলগ্ন এলাকায় সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন বশেমুরবিপ্রবির এক ছাত্রী। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় এলাকাসহ আশপাশের এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন। পরে ঘটনার দিন রাতেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পরবর্তীতে র‍্যাব ও পুলিশের অভিযানে মোট ১০ জনকে আটক করে।


সর্বশেষ সংবাদ