মাভাবিপ্রবিতে ঘূর্ণিঝড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন, ১ দিন পরও সংযোগ আসেনি

ঝড়ে গাছ ভেঙ্গে পড়ে গেছে
ঝড়ে গাছ ভেঙ্গে পড়ে গেছে   © টিডিসি ফটো

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ঝড়ের কবলে পড়ে গাছ উপড়ে ও মোটা ডালপালা ভেঙ্গে বৈদ্যুতিক তারের উপর বিপদজনক ভাবে ঝুলে থাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। সেই সাথে দূর্ঘটনার আশঙ্কাও রয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) দুপুরে বয়ে যাওয়া ঝড়ো বাতাস ও বৃষ্টিতে মাভাবিপ্রবির প্রশাসনিক ভবনের পাশে গাছ উপড়ে যায় এবং ডালপালা ভেঙ্গে বৈদ্যুতিক তারের উপর পড়ে এ বিপদজনক পরিস্থিতির সৃষ্টি হলেও এক দিন পরও ডালপালা ঝুলে থাকতে দেখা যায়। ফলে সেখানে অবস্থিত অর্থনীতি, বিএমবি ও ফার্মেসী বিভাগের অফিসের কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে জানা গেছে। বিভাগগুলোর অফিস টিনশেড হওয়ায় বিদ্যুৎ সংযোগ স্থাপন হলেও বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

আরও পড়ুন: ভুল স্ট্যাটাস নিয়ে তিশার স্ট্যাটাস

এমতাবস্থায় এই বিষয়টি শিক্ষকদের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে গেলেও এ সমস্যা সমাধানে ১ দিন পেরিয়ে গেলেও কোনো গুরুত্বারোপ করা হয়নি বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রকৌশলী মোঃ আবু তালেব বলেন, ঘূর্ণিঝড়ের কারনে হঠাৎ বড় ধরনের এমন সমস্যা হওয়ায় এবং জনবল ও আর্থিক জটিলতা থাকায় এই সংকট তাৎক্ষণিক সমাধান করা সম্ভব হয়নি। এর আগে বিশ্ববিদ্যালয়ের গাছগুলোর ডালপালা ছাটাইয়ের জন্য আর্থিক সুপারিশের আবেদন অন্তত ২০ দিন আগে দেয়া হলেও তা এখনও অনুমোদন হয়নি। এসকল আর্থিক জটিলতা ও জনবল সংকটের কারণে এই সমস্যা সমাধানে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে এ সমস্যা আজকের মধ্যে সমাধানের সর্বোচ্চ চেষ্টা চলছে।


সর্বশেষ সংবাদ