নানা আয়োজনে হাবিপ্রবিতে বাংলা নববর্ষ উদযাপিত

বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপিত
বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপিত   © সংগৃহীত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে হাবিপ্রবির ভিসি প্রফেসর ড. এম. কামরুজ্জামানের নেতৃত্বে সকাল সাড়ে ১০ টায় বর্ণিল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি টিএসসি’র সম্মুখ হতে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় আরও অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক সহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, বাংলাদেশ ছাত্রলীগ, হাবিপ্রবির গণমাধ্যম সংগঠনসহ অন্য সংগঠনের সদস্যবৃন্দ।

শোভাযাত্রা শেষে সকাল ১১ টায় টিএসসি’র সম্মুখে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং দুপুর ১২ টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়ুন : খাবার খাই, গান গাই, কিন্তু বাংলা বর্ষপঞ্জিকে এড়িয়ে চলি

এদিকে, নববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের “বাঙালির অসাম্প্রদায়িক চেতনা ও নববর্ষ” শীর্ষক রচনা (স্বহস্তে লিখিত অনধিক ১৫০০ শব্দ) আহবান করা হয়েছে। ১ বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ সকাল ১০ টা থেকে শুরু করে ৫ বৈশাখ বিকেল ৩ টা পর্যন্ত ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ এর কার্যালয়ে লিখা জমা দেয়া যাবে।

এছাড়া বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দেশ জাতির সমৃদ্ধি ও কল্যাণ কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উল্লেখ্য যে, বাংলা বর্ষবরণ উপলক্ষে হাবিপ্রবির স্থাপত্য বিভাগের আয়োজনের ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বর্ণিল আলপনাসহ বিভিন্ন কারুকার্য তুলে ধরা হয়েছে।


সর্বশেষ সংবাদ