পাবিপ্রবির ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক খায়রুল আলম

অধ্যাপক ড. খায়রুল ইসলাম
অধ্যাপক ড. খায়রুল ইসলাম  © টিডিসি ফটো

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলাম।

সোমবার (১১ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং উপসচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়েছে।

এর আগে, গত ০৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এম রোস্তম আলীর মেয়াদপূর্ণ হয়। তবে নানা অনিয়ম, দূর্নীতি, অবৈধ নিয়োগ বাণিজ্য আর স্বজনপ্রীতির অভিযোগে বিদায় বেলা সুখকর ছিল না অধ্যাপক রোস্তমের। এদিন শিক্ষার্থীরা তাকে বিদায় জানাতে ক্যাম্পাসে ঝাড়ু মিছিল বের করে।

আরও পড়ুন: উপাচার্য নিয়োগের দাবিতে পাবিপ্রবিতে মানববন্ধন

এদিকে ভিসির সঙ্গে প্রো-ভিসি, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রারসহ গুরুত্বপূর্ণ সব কটি শূন্য পদ নিয়ে চলছিল বিশ্ববিদ্যালয়টি। ফলে অভিভাবকশূন্য বিশ্ববিদ্যালয়টিতে দিনে দিনে সংকট বাড়তে শুরু করেছে। বিষয়টি নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্ম।

বিশ্ববিদ্যালয়টির ভঙ্গুর পরিস্থিতি নিয়ে গণমাধ্যমে ধারাবাহিকভাবে সংবাদ পরিবেশ শুরু হয়। দ্যা ডেইলি ক্যাম্পাসে ‘‘ভিসি-প্রো-ভিসি-ট্রেজারার’ কিছুই নেই পাবিপ্রবিতে’’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকে বিভিন্ন মহলে বিষয়টি নিয়ে বেশ আলোচনার সৃষ্টি হয়।

এরপর আজ সোমবার একাডেমিক ও প্রশাসনিক স্থবিরতা নিরসনে দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। এদিন সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালিত হয়।


সর্বশেষ সংবাদ