শাবিপ্রবি প্রক্টরকে অব্যাহতি

প্রক্টর মো. ইশরাত ইবনে ইসমাইল
প্রক্টর মো. ইশরাত ইবনে ইসমাইল  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান শিক্ষার্থীদের আন্দোলনের পর ছাত্র উপদেষ্টা বদলের পর এবার প্রক্টর সহযোগী অধ্যাপক ড মো. আলমগীর কবীরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের সাথে আলোচনায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সিলেট গমনের আগের দিন সন্ধ্যায় ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে তাঁকে অব্যাহতি দিয়ে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইলকে নতুন প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ।

আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, ব্যক্তিগত ও পারিবারিক কারণে গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর কবীরকে প্রক্টর পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। একইসাথে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইলকে পরবর্তী নির্দেশ না দেয়ার পূর্ব পর্যন্ত প্রক্টর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। যোগদানের তারিখ থেকে দায়িত্ব পালনের জন্য তিনি বিধি মোতাবেক দায়িত্ব ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা প্রাপ্য হবেন।

আরো পড়ুন: অটোরিকশায় ওড়না পেঁচিয়ে কলেজছাত্রীর মৃত্যু

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে শুক্রবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। ক্যাম্পাসে পৌঁছে তিনি আলোচনা করবেন আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে। মন্ত্রীর একান্ত সচিব আবু আলী মো. সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মন্ত্রী মহোদয় শুক্রবার সকাল ৮টার দিকে রওনা হবেন। শাহজালাল বিশ্ববিদ্যালয়ে পৌঁছে তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন।’ সিলেটের জেলা প্রশাসক (ডিসি) মুজিবর রহমানও শিক্ষামন্ত্রীর সফরের বিষয়টি জানিয়েছেন।

তিনি সন্ধ্যায় বলেন, ‘শিক্ষামন্ত্রীর সহকারী ফোনে জানিয়েছেন কাল তারা সিলেট আসার প্ল্যান করছেন। তবে এখনও চূড়ান্ত শিডিউল পাইনি।’

অন্যদিকে, আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র মোহাইমিনুল বাশার রাজ জানান, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের মাধ্যমে তারা তথ্যটি জেনেছেন।


সর্বশেষ সংবাদ