শাবিপ্রবির ভর্তি কার্যক্রম স্থগিত

শাবিপ্রবির ভর্তি কার্যক্রম স্থগিত
শাবিপ্রবির ভর্তি কার্যক্রম স্থগিত  © ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ প্রথম সেমিস্টার ২০২০-২০২১-এর ভর্তি কার্যক্রম অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। ভর্তির পরবর্তী নির্দেশনা ও তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

শনিবার (২২ জানুয়ারি) ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব চৌধুরী আব্দুল্লাহ্ আল-হোসাইনী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৫ ও ২৬ জানুয়ারি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিতব্য প্রথম বর্ষ প্রথম সেমিস্টার ২০২০-২০২১-এর ভর্তি কার্যক্রম অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।

আরও পড়ুন: একমাত্র বাংলাদেশেই কথায় কথায় বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেয়া হয়

যদিও এর আগে গেল ১৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়টির চলমান সংকটের মধ্যে জানানো হয়েছিল, ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হলেও বিশ্ববিদ্যালয়টির ভর্তি কার্যক্রম চলমান থাকবে। বন্ধ বিশ্ববিদ্যালয় ভর্তি কার্যক্রমে কোন ধরনের প্রভাব ফেলবে না সে সময় জানানো হলেও আজ অনিবার্য কারণ দেখিয়ে আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

আরও পড়ুন: নিয়োগ বিজ্ঞপ্তি: ভিসি পদ ফাঁকা আছে

শাবিপ্রবির ২০২০-২১ সেশনে গত সোমবার (১৭ জানুয়ারি) দ্বিতীয় ধাপের ভর্তি শুরু হয়। শেষ হয়েছে মঙ্গলবার (১৮ জানুয়ারি)। এর আগে প্রথম ধাপের ভর্তি শেষে দুই ইউনিট মিলিয়ে ১ হাজার ৫৮৭ আসনের বিপরীতে ৪০৭ জন ভর্তি হয়। 

এদিকে, চলমান সংকটের মধ্যে বিশ্ববিদ্যালয়টির ​সিন্ডিকেট নির্বাচনও স্থগিত করা হয়েছে। শাবিপ্রবির বর্তমান ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ জানিয়েছেন, আগামী ২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা হওয়ার কথা ছিল। তবে উদ্ভুত পরিস্থিতির কারণে ​নির্বাচন স্থগিত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ