ব্যাংকের প্রশ্নফাঁস: নিখিল রঞ্জনের বিরুদ্ধে সিদ্ধান্ত চলতি মাসে

অধ্যাপক নিখিল রঞ্চন ও বুয়েট লোগো
অধ্যাপক নিখিল রঞ্চন ও বুয়েট লোগো  © ফাইল ছবি

সমন্বিত পাঁচ ব্যাংকের প্রশ্ন ফাঁসের ঘটনায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক নিখিল রঞ্জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। প্রতিবেদন অনুযায়ী, চলতি মাসের মধ্যেই সিন্ডিকেট সভায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল সোমবার অধ্যাপক নিখিল রঞ্জনের বিরুদ্ধে আনা অভিযোগের তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়। তদন্তে ঘটনার সাথে নিখিল রঞ্জনের জড়িত থাকার সত্যতা পাওয়া গেছে। বুয়েটের ইতিহাসে এ ধরনের ঘটনা প্রথম হওয়ায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে।

সূত্র জানায়, চলতি মাসের শেষ দিকে সিন্ডিকেটের সভা অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে তদন্ত প্রতিবেদনের আলোকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে সিন্ডিকেট।

এ প্রসঙ্গে জানতে চাইলে বুয়েট উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, অধ্যাপক নিখিল রঞ্জনের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে। এ বিষয়ে সিন্ডিকেটের সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ২১ নভেম্বর বুয়েটের ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের (আইপিই) বিভাগীয় প্রধানের পদ থেকে অধ্যাপক ড. নিখিল রঞ্জন ধরকে অব্যাহতি দেওয়া হয়। ওইদিন তার বিষয়টি খতিয়ে দেখতে একটি কমিটিও গঠন করা হয়।


সর্বশেষ সংবাদ